বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

পিয়াজের মুল্য বৃদ্ধি ঠেকাতে সরকার ব্যার্থতার পরিচয় দিয়েছে- জিএম কাদের

পিয়াজের মুল্য বৃদ্ধি ঠেকাতে সরকার ব্যার্থতার পরিচয় দিয়েছে- জিএম কাদের

জাতীয় সংসদে বিরোধী দলীয় উপ নেতা ও জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেছেন সড়ক পরিবহন আইন যে কোন মুল্যে কার্যকর করে প্রমান করতে হবে সরকার কারো কাছে জিম্মি নয়। কারন জনগন চায় সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে এবং সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে এ আইনের প্রয়োজন রয়েছে। তিনি বুধবার সন্ধায় রংপুর নগরীর দর্শনা এলাকায় প্রয়াত এরশাদের পল্লী নিবাস বাস ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ সব কথা বলেন।
তিনি বলেন দেশের স্বার্থে সকলের দাবি সড়ক পরিবহন আইন কার্যকর হোক সেখানে মুষ্টিমেয় একটি গোষ্ঠি জনগনকে জিম্মি করবে আর সরকার তাদের কাছে সারেন্ডার করবে তা হতে পারেনা।

তিনি বলেন সরকারকে জনগনের স্বার্থ রক্ষার জন্য কঠোর ভাবে পুরো বিষয়টি হ্যান্ডেল করার আহবান জানান। তিনি বলেন একটি গোষ্টি সড়ক দুর্ঘটনা ঘটলে আইন তাদের পক্ষে নয় বলে প্রচার করছে কিন্তু আমার প্রশ্ন দুর্ঘটনা হবে কেন? আমরা যদি সড়ক পরিবহন আইন মেনে চলি তাহলে তাহলে সড়ক দূর্ঘটনা মিনিমাম পর্যায়ে চলে আসবে বলে আমার ধারনা।
জিএম বলেন দেশে সড়ক দূর্ঘটনা এমন পর্যায়ে গেছে তা বলার অপেক্ষা রাখেনা আর তা প্রতিদিনই বাড়ছে। এটা রোধ করতে হবে। সড়ক পরিবহন আইনে সমর্থন জানিয়ে বলেন আইনটি যথাযথ এখন এর প্রয়োগ চায় দেশের মানুষ।

তিনি পিয়াজের মুল্য বৃদ্ধি ঠেকাতে সরকার ব্যার্থতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করে বলেন পিয়াজের দাম আড়াইশ টাকা কেজি দরে দাম উঠার আগে সরকারকে পিয়াজ আমদানি করার উচিত ছিলো বলে জানান তিনি।পিয়াজ নিয়ে যে ঘটনা ঘটেছে তা দুঃখজনক আখ্যায়িত করে বলেন চাহিদার তুলনায় সরবরাহ কমে যাওয়ার কারনে বিশেষ করে ভারত রফতানী বন্ধ করে দেয়ায় এ সমস্যার সৃষ্ঠি হয়েছে বলে জানান তিনি।
এর আগে জিএম কাদের পল্লী নিবাসে এসে পৌছলে বিপুল সংখ্যক নেতা কর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় জাপার ভাইস প্রেসিডেন্ট আব্দুর রউফ মানিক, জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শাফিসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution