রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

পীরগঞ্জের সহিংসতার ঘটনায় ফেসবুক উস্কানি দেয়া সৈকত ও মাইকিং করা রবিউল গ্রেফতার

পীরগঞ্জের সহিংসতার ঘটনায় ফেসবুক উস্কানি দেয়া সৈকত ও মাইকিং করা রবিউল গ্রেফতার

নিউজ ডেক্সঃ

রংপুরের পীরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় মূল হোতাসহ দুইজনকে জনকে গ্রেফতার করেছে র‍্যাব। গতকাল শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো পীরগঞ্জে সহিংসতার মূলহোতা সৈকত মন্ডল ও রবিউল ইসলাম।
র‍্যাব সূত্র জানায়, সৈকত মন্ডল ঘটনার দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একের পর এক উস্কানিমূলক পোস্ট দিয়ে গ্রামবাসীকে উদ্বুদ্ধ করে। আর রবিউল ইসলাম গুজব ছড়িয়ে এলাকায় মাইকিং করে।

এই দুজনের প্ররোচনায়, উস্কানিমূলক পোস্ট ও মাইকিংয়ের ফলে পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। র‍্যাব এ বিষয়ে আজ শনিবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় সংবাদ সম্মেলন করেএ বিস্তারিত জানাবে।
এর আগে এ ঘটনায় ৩৭ জনকে গ্রেফতার করে পুলিশ রিমান্ডের জন্য আদালতে আবেদন করেন। গত বৃহস্পতিবার আদালত তাদেরকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহাবুবার রহমান আসামিদের সাতদিন করে রিমান্ডের আবেদন জানালে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এক আসামির বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের উত্তরপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা চালানো হয়। এ ঘটনায় ১৯ অক্টোবর সকালে দুটি মামলা করেন পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এরমধ্যে একটি মামলা হয়েছে বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এতে ৪১ জনের নামসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়েছে। আরেক মামলার আসামি পরিতোষ সরকারকে গ্রেফতার করা হয়েছে। তিনি তার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

রংপুর জেলার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, ২০ অক্টোবর রাতে পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক সুপথ হালদার এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেছেন। নতুন মামলায় দুজনকে আসামি করা হয়েছে। আল আমিন ও উজ্জ্বল হাসান নামের ওই দুজনকে গ্রেফতারও করা হয়েছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution