শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন

পীরগঞ্জে দুবাই প্রবাসীর পক্ষে ৬শ’ পরিবারকে ত্রাণ প্রদান

পীরগঞ্জে দুবাই প্রবাসীর পক্ষে ৬শ’ পরিবারকে ত্রাণ প্রদান

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ১৯ এপ্রিল রংপুর

রংপুরের পীরগঞ্জে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় দুস্থ ৬শ’ পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। দুবাই প্রবাসী ব্যবসায়ী আলতাব হোসেনের আর্থিক সহায়তায় চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবানসহ প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা হয়।

রোববার দুপুরে পীরগঞ্জ উপজেলার ১৪নং চতরা ইউনিয়নে আলতাব নগরে ত্রাণ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মাসুম।

এ সময় বৈশ্বিক এই দুর্যোগে সবাইকে মানবিক দিক বিবেচনা করে সামর্থ্য অনুযায়ী সমাজের অসহায় দুস্থ ও নিম্নআয়ের মানুষদের পাশে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগ, বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও স্বেচ্ছাসেবী উদ্যোগে করোনা দুর্যোগ মোকাবিলা করতে হবে। শুধু সরকারের ত্রাণের আশায় না থেকে আমাদের সবাইকে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সমাজের জন্য কাজ করতে হবে। পাশাপাশি অদৃশ্য ভাইরাস করোনার বিরুদ্ধে চলমান যুদ্ধে জিততে সকলকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার পরামর্শ দেন তিনি।

দুবাই থেকে মোবাইল ফোনে অনুভূতি প্রকাশ করেন প্রবাসী আলতাব হোসেন। তিনি বলেন, আমি ব্যবসার কাজে প্রবাসে থাকলেও আমার মন গ্রামে পড়ে আছে। আমি এলাকার মানুষের খোঁজ খবর রাখি। বিপদ আপদে পাশে থাকার চেষ্টা করি। এই করোনা মহামারিতে সবাই ঘরে থাকবেন। ঘরে থেকেই করোনা মোকাবিলা করতে হবে।

এসময় পীরগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ মিয়া, সমাজসেবী জাকির হোসেন, ব্যবসায়ী জাভেদ আহসান সামুন, হারুন মিয়া, মাহমুদুল ইসলাম বাবু, তাজুল ইসলামসহ প্রবাসীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। ত্রাণ সহায়তা কার্যক্রমের উদ্বোধন শেষে আলতাব হোসেনের পরিবারের মাধ্যমে ইউনিয়নের প্রতিটি গ্রামে বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়।

ত্রাণ সহায়তার ৫ কেজি চাল, হাফ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি আলু, হাফ কেজি তেল ও একটি সাবান রয়েছে। দুবাই প্রবাসী আলতাব হোসেন তার ব্যক্তিগত উদ্যোগে চতরা ইউনিয়নে ১৫ বিঘা জমির উপরে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণসহ কবরস্থান, এতিমখানা ও পাঠাগার নির্মান কাজ শুরু করেছেন। আগামী দুই বছরের মধ্যে তার সেবামূলক এই প্রকল্পের শেষ হওয়ার কথা রয়েছে।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah