শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:১২ অপরাহ্ন

পীরগঞ্জে ধান কাটা মাড়াই করে দিলেন ছাত্রলীগ

এনপিনিউজ৭১ / নিজেস্ব প্রতিবেদক/ ৬ মে

করোনার দুর্দিনে ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যহত রাখার পাশাপাশি এবার অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে রংপুর জেলা ছাত্রলীগ। কালবৈশাখী ঝড়ের তান্ডবে দুশ্চিন্তায় থাকা পীরগঞ্জের এক প্রন্তিক কৃষকের ৭৫ শতাংশ জমির বোরো ধান কাটা-মাড়াই করে গোলায় তুলে দিয়েছে। বুধবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার উজিরপুর গ্রামের কৃষক দুলাল রায়ের জমির ধান কেটে দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে সংগঠনের একঝাঁক নেতা-কর্মী হাতে কাস্তে আর কোমরে গামছা বেধে মুখে মাস্ক পড়ে ধান কাটেন। জমি থেকে ধান কেটে নিয়ে কৃষক দুলালের উঠানে মাড়াইয়ের কাজ শেষে গোলায় তুলে দেন। কৃষি কাজের পাশাপাশি জেলে পেশায় নিয়োজিত দুলাল রায় জানান, খুব কষ্টে এবার ৭৫ শতক জমিতে বোরো ধান আবাদ করেছেন। কিন্তু গত কয়েকদিনের ঝড় বৃষ্টিতে তার কিছু ধান জমিতে নুয়ে পড়ে। এমন পরিস্থিতিতে রংপুর জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা তার পাশে এগিয়ে এসেছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ছাত্রলীগের নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি জানান, প্রান্তিক মানুষের হাসি মুখ দেখার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তার স্বপ্নের ফেরিওয়ালা হয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা দেশের সংকটে, দুর্যোগে, সম্ভাবনায় সবসময়ই কাজ করে যাচ্ছে। কৃষকের সোনালী ধানের ক্ষেতের হাসি যেন মলিন না হয় তার জন্য কাজ করছে ছাত্রলীগ।

 

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah