বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

পীরগঞ্জে সহিংসতার মূলহোতা ছাত্রলীগ নেতা

পীরগঞ্জে সহিংসতার মূলহোতা ছাত্রলীগ নেতা

নিউজ ডেক্সঃ

রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ায় হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনার মূলহোতা গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তারকৃত মো. সৈকত মণ্ডল ছাত্রলীগ নেতা।

দেশের সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। সহিংসতার মূলহোতা সৈকত মণ্ডল রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের কমিটির ১ নম্বর সহ-সভাপতি। তবে পীরগঞ্জ সহিংসতার পর সৈকতকে কমিটি থেকে অব্যাহতি দিয়েছে কলেজ ছাত্রলীগ।

২০১৭ সালের ৮ আগস্টে সৈকত মণ্ডল যে কমিটিতে ছিলেন, সেই কমিটি অনুমোদন দেন কারমাইকেল কলেজ শাখার সভাপতি সাইদুজ্জামান সিজার ও সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ।

এ বিষয়ে সাইদুজ্জামান সিজার বলেন, কারমাইকেল কলেজে সৈকত মণ্ডল দর্শন বিভাগে ছাত্রলীগের কমিটিতে ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কমেন্ট করায় গত রোববার সৈকতকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে শনিবার র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ সম্মেলনে বলেন, সৈকত মণ্ডল এ ঘটনার হোতা। শুক্রবার রাতে টঙ্গী থেকে সৈকত ও তার সহযোগী রবিউল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

 

খন্দকার আল মঈন বলেন, গ্রেপ্তারকৃতরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে অরাজকতা তৈরি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের লক্ষ্যে হামলা-অগ্নিসংযোগ ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার এবং মাইকিং করে হামলাকারীদের জড়ো করেন বলে জানিয়েছেন। গ্রেপ্তার সৈকত সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক, বিভ্রান্তিকর ও মিথ্যাচারের মাধ্যমে স্থানীয় জনসাধারণকে উত্তেজিত করে তোলেন। এ ছাড়া তিনি ওই হামলা ও অগ্নিসংযোগে অংশগ্রহণে জনসাধারণকে উদ্বুদ্ধ করেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution