বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

পীরগঞ্জে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

পীরগঞ্জে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

নিউজ ডেক্সঃ রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় সম্পৃক্ততার ঘটনায় সমালোচনার মুখে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে এতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটির বিলুপ্তের কথা বলা হয়েছে।

এর আগে গত শুক্রবার পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের মূলহোতা হিসেবে সৈকত নামে একজনসহ দু’জনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সেদিনই ঢাকায় সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈকত উস্কানি দিয়ে ও গুজব ছড়িয়ে হামলায় মদদ দেন। এরপরেই সৈকত ছাত্রলীগ নেতা এ বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে দেশব্যাপী তুমুল সমালোচনা শুরু হয়।

সৈকত কারমাইকেল কলেজ দর্শন বিভাগের শিক্ষার্থী এবং ওই বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি। বিষয়টি বাংলানিউজের কাছে স্বীকার করে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার জানান, সৈকতকে গত ১৮ অক্টোবর দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হিন্দু পল্লীতে হামলার ঘটনায় একজন ছাত্রলীগ নেতা জড়িত থাকার ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পরে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সমালোচনার মুখে রোববার বিকেলে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে মহানগর কমিটি।

গত রোববার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে ফেসবুকে ইসলাম নিয়ে অবমাননাকর একটি পোস্টের জেরে পীরগঞ্জের ১৩ নম্বর রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও বড়করিমপুর গ্রামে হিন্দুদের বাড়িঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় তারা ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ ও ৯০-৯৫টি বাড়িতে লুট করে গরু-বাছুরসহ নিয়ে গেছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution