শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:০৯ পূর্বাহ্ন

পীরগাছায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও মৎসচাষীদের ক্ষতিপূরণ চেয়ে কৃষি মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

পীরগাছায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও মৎসচাষীদের ক্ষতিপূরণ চেয়ে কৃষি মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

সাদেক হোসেন, পীরগাছা ৭ই অক্টোবর

বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও মৎসচাষীদের ক্ষতিপূরণের দাবিতে বুধবার সকাল  উপজেলা চত্ত্বরে বাসদ পীরগাছা উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ উপজেলা আহ্বায়ক হিমাংশু বর্মন হৃদয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ রংপুর জেলা সদস্য সচিব ও সমাজতান্ত্রিক ক্ষেতমজুর কৃষক ফ্রণ্টে আহ্বায়ক মমিনুল ইসলাম, জেলা সদস্য সাদেক হোসেন, জেলা সদস্য ও কৈকুড়ী ইউনিয়ন সংগঠক মাহমুদুল হাসান আরিফ, উপজেলা সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বিষ্ণু চরন, চকচকা বিলের ক্ষতিগ্রস্ত কৃষক সবুজ মিয়া, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, ক্ষেতমজুর সমিতির উপজেলা সভাপতি লোকমান হোসেন। সভা পরিচালনা করেন উপজেলা সদস্য মজিবর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, গত ১মাসের ধারাবাহিক বর্ষণের ফলে উত্তরাঞ্চলের অধিকাংশ মানুষ পানি বন্দি হয়েছে। অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে, এর ফলে বিশেষ করে পীরগাছা উপজেলার প্রায় ৫হাজার হেক্টরের অধিক আমন ধানের জমি পানিতে ডুবে প্রায় সকল ধান নষ্ট হয়ে যাওয়ায় কৃষকরা হতাশায় নিমজ্জিত হয়ে দিশেহারা হয়েছে। অন্যদিকে প্রায় ৫শতাধিক পুকুর ভেসে যাওয়ায় মৎসচাষীরা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়ে চরম সংকটে পরেছে।

বক্তারা প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষক ও মৎসচাষীদের তালিকা প্রণয়ন করে যথাযথ ক্ষতিপূরণ প্রদান এবং পীরগাছার চকচকার বিলের ক্যানেল দখলমুক্ত ও সংস্কার করে স্থায়ী সমাধানের জোর দাবি করেন। সেইসাথে সরকারি সকল অনুদান/সহায়তায় দুর্নীতি-অনিয়ম বন্ধ, সারাদেশে অব্যাহত নারী ধর্ষণের সাথে যুক্ত সকল ব্যক্তিকে গ্রেফতার ও তাদের দ্রুতবিচারের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি, বন্ধকৃত সকল পাটকল আধুনিকায়ন করে চালুর দাবি জানান।

উল্লেখিত দাবিতে পীরগাছা উপজেলা নির্বহী অফিসারের মাধ্যমে কৃষি মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah