শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

পুরনো সিলেবাসে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের খাতা ভিন্নভাবে দেখা হবে -শিক্ষামন্ত্রী

পুরনো সিলেবাসে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের খাতা ভিন্নভাবে দেখা হবে -শিক্ষামন্ত্রী

ঢাকা:

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ১০ টি জেলার ১৮টি কেন্দ্রে প্রশ্নপত্র নিয়ে ধুম্রজালে এমপিদের ক্ষোভের মুখে পড়েছে নব নিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সময় এক প্রশ্নোত্তরে তিনি বলেন, পুরনো সিলেবাসেযারা পরীক্ষা দিয়েছেন তাদের খাতা ভিন্নভাবে দেখা হবে। পাশাপাশি যাদের ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে তাদের যথাযথ শাস্তি নিশ্চিত করা হবে।

রোববার বিকেলে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রশ্নোত্তরকালে সম্পূরক প্রশ্নে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্ন ও ফখরুল ইমাম একই বিষয়ে মন্ত্রীর জবাব চান।
মুজিবুল হক মন্ত্রীকে উদ্দেশে করে বলেন, যাদের ভুলে এই সমস্যা হয়েছে তাদের শাস্তি কি হবে? আর শিক্ষার্থীদের ভবিষতেই বা কি?

জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রশ্নটি যৌক্তিক। আমাদের প্রায় ৪ হাজার কেন্দ্রের মধ্যে কয়েকটি জেলায় কয়েকটি কেন্দ্রে সমস্যাটি হয়েছে। এসএসসি ও সমমানের পরীক্ষায় নিয়মিতদের পাশাপাশি কিছু অনিয়মিত পরীক্ষার্থীও থাকে। যারা আগের বছর পরীক্ষা দিয়েছিল, তাদের পরীক্ষা পুরাতন সিলেবাস অনুযায়ী হয়ে থাকে।

আর নিয়মিতদের নতুন সিলেবাস অনুযায়ী প্রশ্ন হয়ে থাকে। কেন্দ্রে প্রশ্নপত্র যখন পাঠানো হয় তখন আলাদাভাবেই পাঠানো হয়। শুধু তাই নয়, নির্দেশনা থাকে যে নিয়মিত এবং অনিয়মিতরা ভিন্ন জায়গায় বসবেন যাতে সহজেই তাদের কাছে তাদের প্রশ্নটি যায়।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution