মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

পুলিশ কনষ্টেবল স্বামীর নিকট স্ত্রীর মর্যাদা পেতে চান রংপুরে প্রতিবন্ধী এক নারী

পুলিশ কনষ্টেবল স্বামীর নিকট স্ত্রীর মর্যাদা পেতে চান রংপুরে প্রতিবন্ধী এক নারী

পুলিশ কনষ্টেবল স্বামীর নিকট স্ত্রীর মর্যাদা পেতে রংপুরে এক প্রতিবন্ধী নারী সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েছেন। এরপরেও সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা রহস্যজনক কারণে চুপ। এ বিষয়ে পদক্ষেপ না নেয়ায় ওই নারী হতাশ হয়ে পড়েছেন।
জানা যায়, রংপুর মহানগরীর মেট্রোপলিটন পশুরাম থানার খটখটিয়া এলাকার আ. মজিদের প্রতিবন্ধী নারী উদ্যোক্তা স্বাবলম্বী মেয়ে সফুরা খাতুনের সঙ্গে পরিচয় হয় নীলফামারী জেলার ডিমলা উপজেলার চাপানি ইউপির আব্দুস সামাদের ছেলে ও পুলিশ কনষ্টেবল মঞ্জুরুল ইসলামের।
এরপর প্রেমের অভিনয়ে ওই প্রতিবন্ধী নারীর নিকট দফায় দফায় প্রায় সাড়ে ৬ লাখ টাকাসহ ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয় মঞ্জুরুল। তারপর, কৌসলে রংপুর থেকে বদলি হয় রাঙ্গামাটির উলুছড়ি ক্যাম্পে যায় এবং বর্তমানে তিনি সেখানেই কর্মরত রয়েছেন।
মঞ্জুরুল ইসলামের পুলিশ কনষ্টেবল নং-২৬৩২। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ওই নারী রাঙ্গামাটি পুলিশ লাইনে গিয়ে উর্ধতন কর্মকর্তাদের জানালে কর্মকর্তারা সিদ্ধান্ত নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়। আল্টিমেটাম পেয়ে ১লাখ টাকা দেনমোহরে ধার্য্য করে সফুরাকে বিবাহ করতে বাধ্য হন  মঞ্জুরুল। বিয়ের পর সফুরাকে মঞ্জুরুল স্ত্রীর মর্যাদা না দিয়ে তিনি তার ভগ্নিপতি পুলিশ কনষ্টেবল রবিউলের কু-পরামর্শে শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করাসহ ল্যাংড়া বলে উপহাস করে।সেই সঙ্গে এক কোটি টাকা যৌতুক দাবি করে।
মঞ্জুরুলের হুমকীতে নিজেকে অসহায় বোধ করে নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে সফুরা খাতুন সোমবার দপুরে রংপুর সিটি কর্পোরেশন চত্বরে এ প্রতিবেদককে বলেন, স্ত্রীর মর্যাদা পেতে থানায় মামলা করতে যাই। থানা পুলিশ মামলা না নেওয়ায় আদালতের আশ্রয় নেওয়া হয়েছে। সেই সঙ্গে ইতোমধ্যে পুলিশ হেডকোয়াটার্স, রংপুর মেট্রোপলিটন পুলিশ, ‘ক্যাব’ নারী ও শিশু অধিকারে অভিযোগ করা হয়েছে।
এ বিষয়ে মুঠোফোনে অভিযুক্ত মঞ্জুরুলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে, ক্যাব রংপুর মহানগর কমিটির সভাপতি আহসান-উল-হক তুহিন বলেন, অভিযোগের ভিত্তিতে মঞ্জুরুলের পিতা আব্দুস সামাদের সাথে কথা হয়েছে। এবং বিষয়টির সুরাহা হবে বলে তিনি মনে করেন।‍


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution