শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

পোষ্টার ছিঁড়ার তিব্র নিন্দা জানিয়েছেন জাতীয় ছাত্র সমাজ

পোষ্টার ছিঁড়ার তিব্র নিন্দা জানিয়েছেন জাতীয় ছাত্র সমাজ

ঢাকা অফিসঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন চায় হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টির সহযোগী ছাত্রসংগঠন জাতীয় ছাত্রসমাজ। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনসহ কয়েকটি ভবনের দেয়ালে ১২ দফা দাবি সংবলিত পোস্টার লাগিয়েছিল সংগঠনটি। ছাত্রসমাজের নেতারা অভিযোগ করেছেন, অগণতান্ত্রিকভাবে ক্যাম্পাসের কয়েকটি জায়গায় তাঁদের পোস্টার ছেঁড়া হয়েছে। এ ঘটনায় রোববার নিন্দা জানিয়েছেন তাঁরা।

স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিতর্কিত ভূমিকার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অলিখিতভাবে নিষিদ্ধ থাকা ছাত্রসমাজ নির্বাচনে অংশ নিতে চাইলে তাদের প্রতিহত করার ঘোষণা দেয় ছাত্রলীগ ও বামপন্থী ছাত্রসংগঠনগুলো। তবে ডাকসু নির্বাচনে অংশগ্রহণ করার ক্ষেত্রে আইনগতভাবে বাধাগ্রস্ত হলে উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন ছাত্রসমাজের নেতারা। তাঁদের দাবি, ক্যাম্পাসে তাঁদের নিষেধাজ্ঞার ব্যাপারে দালিলিক কোনো প্রমাণ নেই।
দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ অনুষ্ঠিতব্য ডাকসু নির্বাচনে পূর্ণ প্যানেলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ছাত্রসমাজ। সংগঠনটির নেতারা বলেন, জাতীয় পার্টির নেতারা ডাকসু নির্বাচনে ছাত্রসমাজের অংশগ্রহণ নিয়ে আওয়ামী লীগের উচ্চপর্যায়ে কথা বলছেন।
পোস্টারে ছাত্রসমাজের ১২ দফা দাবির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক সমস্যা দূর করার জন্য নতুন হল নির্মাণ, পরিবহন–সংকট নিরসনে পর্যাপ্ত বাসের ব্যবস্থা, উচ্চতর গবেষণার জন্য পর্যাপ্ত সুযোগ নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের সব ক্ষেত্রে ডিজিটালাইজেশনের বাস্তবায়ন, প্রশ্নপত্র ফাঁস রোধে আরও উন্নত ও কার্যকর ব্যবস্থা গ্রহণ ইত্যাদি।
জাতীয় ছাত্রসমাজের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আবদুর রহমান প্রথম আলোকে বলেন, ‘ক্যাম্পাসে খুবই অগণতান্ত্রিকভাবে আমাদের পোস্টার ছেঁড়া হয়েছে। আমাদের যে বন্ধুরাই পোস্টার ছিঁড়ে থাকুন, তাঁরা আমাদের অধিকার হরণ করেছেন। পোস্টার ছিঁড়ে ফেলে একটি সংগঠনকে তার আদর্শ থেকে বিচ্যুত করা যায় না। এখনো পর্যন্ত আশাবাদী ডাকসু নির্বাচনে আমরা অংশগ্রহণ করতে পারব। যে দোষে ছাত্রসমাজকে দোষী করা হয়
তখন আমরা রাজনীতিতে আসিনি। আমরা যখন থেকে রাজনীতি করছি, জাতীয় পার্টিকে গণতান্ত্রিক দল হিসেবেই চিনি-জানি।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution