সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:২৫ অপরাহ্ন

প্যারিসে শেখ কামালের জন্মদিন উদযাপন

প্যারিসে শেখ কামালের জন্মদিন উদযাপন

নিউজ ডেস্কঃ যথাযথ মর্যাদায় প্যারিসের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

শুক্রবার (৬ আগস্ট) প্যারিস দূতাবাসের এক বার্তায় এ তথ্য জানানো হয়।

৫ আগস্ট দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে কোরআন ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ শহীদ সবার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

দূতাবাসে আয়োজিত এ অনুষ্ঠানে শারীরিক দূরত্ব বজায় রেখে দূতাবাসের সব সদস্য অংশ নেন। অনুষ্ঠানটি একইসঙ্গে ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হওয়ায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাসহ প্রবাসের বিশিষ্ট ব্যক্তি ও গুণীজন অংশ নেন।

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল সম্পর্কে ব্যক্তিগত স্মৃতিচারণ করেন। শেখ কামালকে ‘চিরতারুণ্যের প্রতীক’ হিসেবে উল্লেখ করে বক্তারা বলেন, তিনি একদিকে যেমন ক্রীড়া সংগঠক, অন্যদিকে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর এডিসি হিসেবেও দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন তার বক্তব্যের শুরুতেই সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এ ছাড়া তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের সবার রুহের মাগফিরাত কামনা করেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবন ও কর্মের ওপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution