শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

প্রকাশিত খবরের প্রতিবাদ

প্রকাশিত খবরের প্রতিবাদ

গতকাল শুক্রবার রংপুর প্রেসক্লাবের সামনে বাউবির এসএসসি পরীক্ষা ২০১৯ এর কেন্দ্র পরিবর্তনের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের্ উদ্যোগে যে মানববন্ধন হয়েছে, তার প্রতি আমার দৃষ্টি আকৃষ্ট হয়েছে।
শিক্ষার্থীরা না বুঝেই ও জেনেই এমন বক্তব্য উপস্থাপন করেছে। প্রকৃতপ্রস্তাবে কাউনিয়া সদরে বাউবির কোনো স্টাডিসেন্টার নেই। হলিদাবাড়ী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সংখ্যা ( দুই বর্ষ) ৫০ এর কম। গতবছরের পরীক্ষা হয়েছিল মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ বেগম রোকেয়া বালিকা বিদ্যালয়ে। যাতায়াত অসুবিধা বিবেচনায় প্রধান শিক্ষকের অনুরোধেই হলিদাবাড়ী স্কুলের পরীক্ষার্থীদের রংপুর সদরের কেন্দ্রে একীভূত করা হয়েছে।
২০১৮ সালে রংপুর সদর উপজেলায় একটি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। রবাটসন্সগহ্জ স্কুল এন্ড কলেজের অনুরোধের প্রেক্ষিতে সু্ষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠান এবং শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে এবার রবাটসন্সগন্জ হাইস্কলে কেন্দ্র দেওয়া হয়েছে। দুটি কেন্দ্রের দরত্ব যেহেতু ২ কিলোমিটারের কম, সেহেতু বাউবি কর্তৃপক্ষীয় সিদ্ধান্তের আলোকে দুটি কেন্দ্রের পরীক্ষার্থীদের ভ্যেনু পুরিবর্তন করা হয়েছে।
এক্ষেত্রে শিক্ষার্থীদের হয়রানি করার প্রসঙ্গটি ঠিক নয়। মূল বিবেচ্য বিষয় হলো, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের স্বার্থে এমন করা হয়েছে। যুগের আলো পত্রিকায় বাউবির এসএসসি পরিক্ষার কেন্দ্র পরিবর্তনে মানববন্ধন শিরোনাম কে বা কারা সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে এমনটি করায় এই শিরোনামের প্রতিবাদ জানাচ্ছি।

ড. মো: আজিজুল হক
আঞ্চলিক পরিচালক, বাউবি


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution