সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০২:২২ অপরাহ্ন

প্রাণ ফিরে পেল রংপুরের পীরগঞ্জে উপজেলার ৪ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান

প্রাণ ফিরে পেল রংপুরের পীরগঞ্জে উপজেলার ৪ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান

মোঃ ফারজুল ইসলাম ( পীরগঞ্জ)
সারাদেশের ন্যায় পীরগঞ্জেও শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। এতে শিক্ষার্থীদের মাঝে আনন্দের বন্যা বইছে। আর প্রাণ ফিরে পেয়েছে পীরগঞ্জের ৪ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলোর গেটে শিক্ষার্থীদের প্রবেশের সময় হাতে জীবাণুনাশক স্প্রে, শরীরের তাপমাত্রা মেপে এবং মাস্ক পরিধান করা বাধ্যতামুলক করা হয়েছে। অনেক শিক্ষার্থী প্রতিষ্ঠানে আসার সময় বাড়ী থেকেই করোনা সংক্রমণ ঠেকানোর সামগ্রী নিয়ে আসে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সুত্রে জানা গেছে, উপজেলায় মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১০১ টি, ১৬ টি কলেজ, ৮ টি কারিগরি কলেজ, ৫৪ টি মাদরাসা এবং সরকারী প্রাথমিক বিদ্যালয় ২’শ ৩৬ টি। গতকাল রোববার উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা প্রাণের উৎসবে মেতেছিল।
উপজেলার খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের শিক্ষার্থী আরজু মনি, পীরগঞ্জ ক,ন,ব বালিকা বিদ্যালয়ের অর্চি মোস্তাফিজ, শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয়ের মৌ ও মিম খাতুন জানায়, প্রায় দেড় বছর পর প্রতিষ্ঠানে এসে সবকিছু নতুন লাগছে। আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় খুব ভাল লাগছে। এখন পুরোদমে পড়ালেখা করতে পারবো। কি যে ভাল লাগছে। পীরগঞ্জ উপজেলা বাশিস এর সভাপতি পীরগঞ্জ ক,ন,ব বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম মান্নু বলেন, দীর্ঘদিন পর শিক্ষার পরিবেশ ফিরে আসায় আমরা সবাই খুশী। আমরা স্বাস্থ্য বিধি মেনে ক্লাস নেব। আর আজ থেকে উপজেলার ৪ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রাণ ফিরে পেয়েছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution