সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে রংপুরে জাতীয় পার্টি কার্যালয়ে জাতীয় পার্টির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে রংপুরে জাতীয় পার্টি কার্যালয়ে জাতীয় পার্টির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

কেন্দ্রীয়ভাবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের স্মৃতি কমপ্লেক্স নির্মান করার উদ্যোগ নেয়া না হলে স্থানীয়ভাবে তা করা হবে বলে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

শনিবার সন্ধায় প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে রংপুর জাতীয় পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত জেলা ও মহানগর জাতীয় পার্টির প্রস্তুতি সভা শেষে এই ঘোষণা দেন তিনি। এর আগে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন তিনি।

প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জাতীয় যুব সংহতির জেলা সভাপতি হাসানুজ্জামান নাজিম, সদর উপজেলা উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাহুর রহমান মিলন, মহানগর যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি শামীম সিদ্দিকী, ছাত্রসমাজের রংপুর বিভাগীয় সম্পাদক আরিফসহ জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় দিনটি উপলক্ষে আগামী ১৪ জুলাই পর্যন্ত নানা কর্মসূচি নেয়া হয়েছে। এরমধ্যে মৃত্যুবার্ষিকীর দিন এরশাদের সমাধিতে পুষ্পমাল্য অর্পন, মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা। এতে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থাকবেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। ওইদিন নগরীর ৩৩ টি ওয়ার্ডেও গুরুত্বপূর্ন স্থানের মাইকে কোরআন তেলাওয়াত ছাড়াও নগরীর সব মসজিদে মাদ জোহর বিশেষ মোনাজাত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও ওইদিন স্থানীয় পত্রিকাতে শ্রদ্ধাঞ্জলি বিজ্ঞাপন প্রকাশসহ ১ জুলাই থেকে কালোব্যাজ ধারনের সিদ্ধান্ত হয়।

সভাশেষে মেয়র বলেন, আগামী ১৪ জুলাই আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে দাবি জানাবো এরশাদ স্মৃতি কমপ্লেক্স নির্মানের জন্য। তারা যদি ব্যর্থ হন তাহলে আমরা রংপুরে স্থানীয়ভাবে এই কমপ্লেক্স নির্মান করবো। ইতোমধ্যেই আমরা একটা স্ট্যাকচার দাড় করেছি। তিনি বলেন,এই স্মৃতি কমপ্লেক্স থেকেই এরশাদের আদর্শ আমরা দেশ এবং সাড়া বিশ্বে ছড়িয়ে দিতে চাই।

পরে জাতীয় ছাত্র সমাজ রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন মেয়রসহ নেতৃবন্দ। এসময় বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ সাংবাদিকতা বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষেও শিক্ষার্থী মোঃ আসাদুজ্জামান ফিরোজকে সভাপতি একই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী একেএম মুশফিকুর রহমানকে সাধারণ সম্পাদক এবং কম্পিউটার সায়েন্স বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ভেরনিকা ত্রিপুড়াকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরে নেতৃবৃন্দ মেয়রকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution