রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন

‘ফণী’ মোকাবেলায় সব বাহিনী প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

‘ফণী’ মোকাবেলায় সব বাহিনী প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সরকার সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 
তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় ও ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনার লক্ষ্যে উপকূলীয় অঞ্চলের জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ সর্বোচ্চ সতর্ক ও প্রস্তুত রয়েছে। এছাড়া প্রস্তুত রয়েছে পুলিশ, বিজিবিসহ বিভিন্ন বাহিনী। 
বৃহস্পতিবার নিরাপদ ভবন নির্মাণ বিষয়ে মন্ত্রিসভা গঠিত কমিটির বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাকিদদের সঙ্গে আলাপকালে তিনি এসব তথ্য জানান।
মন্ত্রী বলেন, উপকূলের মানুষ প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে পরিচিত। তারাও দুর্যোগ মোকাবিলায় সচেতন রয়েছে। তাদের সঙ্গে সমন্বয় করে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে কাজ চলছে।
তিনি বলেন, ফণীর প্রভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ সর্বনিম্নে রাখতে প্রস্তুতি নেওয়া হয়েছে। ফায়ারসার্ভিসসহ সংশ্লিষ্ট বিভাগ প্রস্তুত রয়েছে। ফায়ার সার্ভিস, আনসার, পুলিশ, বিজিবিসহ সব বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, প্রয়োজন হলে দ্রুততম সময়ে মধ্যে বিভিন্ন বাহিনীর সদস্যরা মাঠে নামতে পারবেন। জেলা পুলিশ বিভিন্ন উপজেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।
এনপিনিউজ/আশিক


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution