Just IN :

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা সভাপতি সালমা ইসলাম

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা সভাপতি সালমা ইসলাম

ফের জাতীয় পার্টির ঢাকা জেলা সভাপতি সালমা ইসলাম

ডেস্ক রিপোর্ট:

জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি হিসেবে ফের নির্বাচিত হয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। শনিবার দুপুরে জাতীয় পার্টির ঢাকা জেলার দ্বিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে তার নাম প্রস্তাব করা হলে নেতাকর্মীরা সর্বসম্মতিক্রমে তাকে নির্বাচিত করেন। পরে সভাপতি হিসেবে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির নাম ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। আর সাধারণ সম্পাদক হয়েছেন সাবেক এমপি খান মোহাম্মদ ইসরাফিল (খোকন)। তিনি ঢাকা জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ছিলেন। আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চেয়ারম্যান বরাবর দাখিল করতেও নির্দেশ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এশিয়ার সর্ববৃহৎ শপিং মল রাজধানীর যমুনা ফিউচার পার্ক কনভেনশন সেন্টারের ‘মহল’ হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

দ্বিতীয়বারের মতো অ্যাডভোকেট সালমা ইসলাম এমপিকে ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি ঘোষণা করার সঙ্গে সঙ্গে নেতাকর্মীরা ব্যাপক কররতালি আর স্লোগানের মাধ্যমে উৎফুল্ল হয়ে উঠেন। সম্মেলনে উপস্থিত নেতারা জানান, দেশের প্রতিটি ঘরে ঘরে চাই একজন করে সালমা ইসলাম। তাহলে দল যেমন সুসংগঠিত হবে, তেমনি দেশও এগিয়ে যাবে সামনের দিকে। তিনি তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তার যোগ্য নেতৃত্বে ঢাকা জেলার সব থানা এলাকাতেই ব্যাপক সাংগঠনিক কর্মকাণ্ড চলে, নেতাকর্মীরা রাজনীতির মাঠে দারুণ উজ্জীবিত হয়ে ওঠেন। তার যোগ্য নেতৃত্ব ও গতিশীল রাজনীতির কারণে আবারও তিনি স্বপদে বহাল হওয়ার গৌরব অর্জন করলেন। কাজ করলে তার যথাযথ মূল্যায়ন হয় সব ক্ষেত্রেই। এক্ষেত্রেও তার ব্যত্যয় হয়নি। দলের চেয়ারম্যান নেতাকর্মীদের জনমতের ভিত্তিতে সঠিক কাজটি করে রাজনৈতিক অঙ্গনে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ধামরাই উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য সচিব এইচএম জহিরুল ইসলাম জহির বলেন, দেশের প্রতিটি ঘরে ঘরে একজন করে সালমা ইসলাম চাই। তাহলে পার্টির নেতৃত্বে কোনো শূন্যতা থাকবে না। তিনি দ্বিতীয়বারের মতো ঢাকা জেলার সভাপতি নির্বাচিত হওয়ায় আমরা মহাখুশি।

ধামরাই উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ আবদুল মালেক বলেন, কাজ করলে তার ঠিকই মূল্যায়ন হয়। যার প্রমাণ অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। দলের মধ্যেও তার শক্ত অবস্থান সৃষ্টি হয়েছে তার কর্মদক্ষতার কারণে।

খান মোহাম্মদ ইসরাফিল (খোকন) বলেন, যুগোপযোগী নেতৃত্ব গড়ে তুলতে অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির কোনো বিকল্প নেই। তাই তো পার্টির চেয়ারম্যান জিএম কাদের তাকেই দ্বিতীয়বারে ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি করেছেন। তার নেতৃত্বকে গতিশীল করতে সব ধরনের সহায়তা করে যাব।

ধামরাইয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ : ধামরাই প্রতিনিধি শামীম খান জানান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি দ্বিতীয়বারের মতো ঢাকা জেলার সভাপতি হওয়ার খবরে আনন্দের বন্যা বইছে ধামরাই উপজেলাজুড়ে। ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন স্থানে জাতীয় পার্টির নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে উল্লাস করেন।

ধামরাই উপজেলা জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শনিবার বিকাল ৫টায় জাতীয় পার্টি ও সব অঙ্গ-সংগঠনের উদ্যোগে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক ও পাড়া-মহল্লা প্রদক্ষিণ করে পার্টি অফিসের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তারা বলেন, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির যোগ্য নেতৃত্বে কাঁধে কাঁধ মিলিয়ে সাংগঠনিক কর্মকাণ্ডে অংশ নিয়ে দলকে শক্তিশালী ও সময়োপযোগী করে তুলব। কারণ আমাদের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। আর এ জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই জাতীয় পার্টি রাষ্ট্রীয় ক্ষমতায় আরোহণ করবে। এতে সন্দেহের বিন্দুমাত্র অবকাশ নেই।

আনন্দ মিছিলে সভাপতিত্ব করেন ধামরাই উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ মোহাম্মদ আবদুল মালেক। এতে আরও উপস্থিত ছিলেন- ধামরাই উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এইচএম জহিরুল ইসলাম জহির, যুগ্ম আহ্বায়ক মুর্শেদ আলম, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ-সভাপতি জিয়াউল হক জুয়েল, ঢাকা জেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক ইউসুফ আলী বেপারি, যুগ্ম আহ্বায়ক সেলিম সরকার, ফরিদ হোসেন, জাতীয় পার্টির নেতা সাহজাহান সরকার, ইব্রাহিম খলিল, জুবায়ের ভূঁইয়া, ইমরান খান মনির, সফিকুল ইসলাম শফিক, পৌর জাতীয় পার্টির নেতা শওকত হোসেন খান, ঢাকা জেলা শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক খুরশেদ আলম, মাসুদ রানা, জাতীয় ছাত্র সমাজের তানভীর হোসেন, আবুল বাশার প্রমুখ।

সূত্র: যুগান্তর

Related Posts