November 25, 2020, 4:40 am

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ পুলিশের এএসআই আটক জনপ্রিয় ফেসবুক গ্রুপ রংপুরে যা যা দেখেছি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কামাল হোসেন পাটওয়ারীর জন্মদিনে নর্থ বেঙ্গল নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন পক্ষ থেকে শুভেচ্ছা কাউনিয়া ডিগ্রী কলেজে সাজানো পরীক্ষায় অধ্যক্ষ নিয়োগ সাংবাদিক লিমনের ওপর হামলার প্রতিবাদে রংপুরে সাংবাদিকদের মানববন্ধন রংপুরে জাল সরকারি ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেফতার তপুকে রাখা হলো ওসির রুমে পুত্র তপুসহ গ্রেফতার ৩ঃ ৫৮ লাখ টাকার মালামাল উদ্ধার রংপুরে ভিন্ন জগতের মালিকের ছাপাখানায় তৈরি হচেছ নকল সরকারি ব্যান্ডরোল রংপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সংবাদকর্মীদের কর্মবিরতি রংপুরে সাংবাদিকের উপরে পুলিশের লাঠিচার্জ শ্রমিকের রক্ত দিয়ে কাউকে ক্ষমতায় আসার সিঁড়ি বানাতে দিব না -শাজাহান এমপি
বকেয়া বেতনের দাবিতে দোকান শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে দোকান শ্রমিকদের সড়ক অবরোধ

এনপিনিউজ৭১/ সাব্বির আহমেদ/ ২২ এপ্রিল রংপুর

করোনা সমস্যায় লকডাউন চলাকালীন সময়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দোকান ও প্রতিষ্ঠান কর্মচারীদের এক মাসের বকেয়া বেতন না দেওয়ায় রাণীশংকৈল-পীরগঞ্জ মহাসড়কের পৌরশহরের বন্দরে বাঁশ আটকিয়ে প্রায় তিন ঘন্টা সড়ক অবরোধ করে রাখে বিভিন্ন দোকানের শ্রমিকরা।


বুধবার দুপুর ১২টা হতে প্রায় ৩টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে তারা সড়ক অবরোধ করে। এসময় শ্রমিকরা নানা রকম স্লোগান দিতে থাকে । তারা বলেন, আমরা এই পরিস্থিতিতে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। করোনা সমস্যায় লকডাউন শুরু হলে আমরা আমাদের সংগঠনের সদস্যরা আমাদের মালিকদের কাছে সমস্যার কথা জানালে তারা আমাদেরকে এককালীন ১০০০টাকা দেন। এই টাকা দিয়ে আমরা আর কতদিন চলব? তাই এক মাসের বকেয়া বেতন আদায়ের দাবিতে আমরা সড়ক অবরোধ করেছি। এই পরিস্থিতিতে আমরা তেমন কোনো ত্রাণ সহযোগিতাও পাচ্ছিনা।

রাণীশংকৈল দোকান ও প্রতিষ্ঠান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনন্দ বসাক বলেন, আমরা মালিক পক্ষের কাছে বকেয়া বেতনের জন্য বলতে গেলে তারা বলেন আমাদের সময় নেই । আমাদের শ্রমিকরা না খেয়ে জীবন-যাপন করছে। অসহায় হয়ে ভারাক্রান্ত মন নিয়ে আমরা আজ(বুধবার) বাধ্য হয়ে সড়ক অবরোধ করছি।

উক্ত শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রদীপ সাহা বলেন, চলতি মাসের ১৫ তারিখে দোকান মালিক সমিতি বরাবরে আবেদন দেওয়া হলে কোন উত্তর আমরা পাইনি। আমরা এক মাসের বকেয়া বেতনের জন্য আমাদের দোকান মালিকদের কাছে গেলে মালিকরা আমাদের বলেন লকডাউন কাটার পড়ে দোকানে আসার দরকার নেই। এই পরিস্থিতিতে আমরা এখন কি করব ভেবে পাচ্ছিনা।

বিকেল ৪ টার দিকে প্রদীপ সাহা মুঠোফোনে বলেন ইউএনও ও উপজেলা মহোদয় মালিক পক্ষের সাথে কথা বলে আগামী শনিবার উপজেলা হলরুমে মালিক পক্ষ এবং প্রশাসন বসে আমাদের সমস্যার সমাধান করবে বলে আশ্বাস দিলে তাদের অনুরোধে আমরা আমাদের অবরোধ তুলে নিয়েছি।

এনপি৭১/মেহি/রাণীশংকৈল

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah