শুক্রবার, ২৫ Jun ২০২১, ০১:০৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিনে পাভেল রহমানের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মদিনে পাভেল রহমানের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে রংপুরে শুরু হয়েছে আলোকচিত্র প্রদর্শনী। রোববার সকাল নয়টায় রংপুর জিলা স্কুল মাঠে তিন দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হয়। সকালে ফিতা কেটে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি মজিদ আলী, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী বলেন, ‘ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকা অনেক দুর্লভ ছবি প্রদর্শনীতে রাখা হয়েছে। প্রত্যেকটি ছবিই ইতিহাসের অংশ। এ ধরণের আয়োজন আমাদের নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর শৈশব থেকে জীবনের শেষ দিন পর্যন্ত ধারণা দেবে।

বিশেষ অতিথিরা বলেন, ‘আলোকচিত্র শিল্পী পাভেল রহমানের এই উদ্যোগ স্মরণীয় হয়ে থাকবে। তিনি বঙ্গবন্ধুকে খুব কাছ থেকে দেখেছেন। আর তোলা ছবি আজকের প্রজন্ম কাছ থেকে দেখার সুযোগ পাচ্ছে। বঙ্গবন্ধুর প্রতিটি ছবিই আমাদের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। তাই এ ধরণের


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah