মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে খুনির ফাঁসির রায় কার্যকর হওয়ায় আইনমন্ত্রীর স্বস্তি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে খুনির ফাঁসির রায় কার্যকর হওয়ায় আইনমন্ত্রীর স্বস্তি

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট / ১২ এপ্রিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাঁর এক খুনির ফাঁসির রায় কার্যকর করতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বঙ্গবন্ধুর খুনি আব্দুল মাজেদের রায় কার্যকরের প্রতিক্রিয়ায় আজ গুলশানের বাসভবন থেকে দেয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘২০১০ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু হত্যা মামলায় কারাবন্দি পাঁচ আসামির ফাঁসি কার্যকরের পর আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল পলাতক আসামিদের ফিরিয়ে এনে এই রায় কার্যকর করা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের

জন্মশতবার্ষিকীতে একজনকে এনে ফাঁসির রায় কার্যকর করতে পেরেছি, এটা অনেক স্বস্তির বিষয়। আনিসুল হক বলেন, ‘আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম পলাতক খুনিদেরকে ফিরিয়ে এনে বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকর করবো। গতরাতে ক্যাপ্টেন (বরখাস্ত) মাজেদের ফাঁসি কার্যকরের মাধ্যমে এই প্রতিশ্রুতির কিছুটা হলেও বাস্তবায়ন করেছি।

মন্ত্রী বলেন, আমাদের কাজ শেষ হয়নি। এখনো যারা পলাতক রয়েছে তাদেরকে ধরে এনে এই রায় কার্যকর করার পরে বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের বাস্তবায়ন সম্পূর্ণ হবে।
তিনি বলেন, ‘আজকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আবারও প্রতিশ্রুতি ব্যক্ত করছি যে, বঙ্গবন্ধুর অবশিষ্ট পলাতক খুনিদের এই বাংলার মাটিতে ফিরিয়ে এনে সর্বোচ্চ আদালতের দেয়া রায় কার্যকর করবো ইনশাল্লাহ।

এনপি৭১/সূত্য :বাসস


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah