বুধবার, ২৮ Jul ২০২১, ০২:০০ অপরাহ্ন

বর্ষসেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন মেসি

বর্ষসেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন মেসি

স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসি, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস (আইএফএফএইচএস) ঘোষিত ২০১৯ সালের সেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন। পেছনে ফেলেছেন দুই বেলজিয়ান কেভিন ডি ব্রুইনা ও এডেন হাজার্ডকে। এই নিয়ে চারবার পুরস্কারটি জিতলেন মেসি। এর আগে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে এই পুরস্কার জেতেন বার্সেলোনার এই তারকা।

২০১৮ সালে লুকা মদরিচের কাছে হেরে যান। হারানো খেতাব আবারো নিজের করে নিলেন এই আর্জেন্টাইন। মেসি সেরা প্লেমেকার নির্বাচন হওয়ার পর থেকে বিশ্ব মিডিয়ায় জোর গুঞ্জণ ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিততে চলেছেন এই তারকা। ২রা ডিসেম্বরে এবারের ব্যালন ডি’অর জয়ী খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে। ২০০৬ সাল থেকে আইএফএফএইচএস বর্ষসেরা প্লেমেকারের পুরস্কার দিয়ে আসছে।

প্রথমবার এই পুরস্কার জিতেন জিনেদিন জিদান। এরপরের বার কাকার হাতে ওঠে পুরস্কারটি। ২০০৮-১১ পর্যন্ত টানা চারবার বার্সেলোনার জাভি এই পুরস্কার জেতেন। এছাড়া আন্দ্রেস ইনিয়েস্তা দুইবার ও টনি ক্রুস একবার জিতেন। বিশ্বের ৯০টি দেশের ফুটবল বিশেষজ্ঞরা এই পুরস্কারের জন্য তাদের ভোট দিয়ে থাকে। এবার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির পয়েন্ট ছিল ২৯৯। দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটি তারকা ডি ব্রুইনের পয়েন্ট ৮৫। মেসির থেকে ২১৪ পয়েন্ট কম।

অ্যাসিস্টে ২০১৯ সালটা দারুণ ছিল মেসির। ৫১ গোলের পাশাপাশি ক্লাব ও জাতীয় দলের হয়ে ১৭টি গোলে অবদান রাখেন তিনি।

সূত্র: মানবজমিন


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah