শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন

বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশদের জন্য ২১ এপ্রিল থেকে ফ্লাইট শুরু

বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশদের জন্য ২১ এপ্রিল থেকে ফ্লাইট শুরু

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট/ ১৮ এপ্রিল রংপুর

কোভিড-১৯ মহামারীর কারণে ফ্লাইট স্থগিত হওয়ায় এখানে আটকা পড়া নাগরিকদের ফিরিয়ে নিতে আগামী ২১ এপ্রিল থেকে ব্রিটিশ এয়ারওয়েজের চারটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে যুক্তরাজ্য সরকার।
বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক ভিডিওবার্তায় বলেন, ‘প্রথম ফ্লাইটি ২১ এপ্রিল মঙ্গলবার ছেড়ে যাবে এবং এরপরে যথাক্রমে ২৩, ২৫ ও ২৬ এপ্রিল বাকি ফ্লাইটগুলো চলবে।’
বাংলাদেশে প্রচুর ব্রিটিশ দর্শনার্থী সিলেটে রয়েছেন উল্লেখ করে হাই কমিশনার বলেন, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ দর্শনার্থীদের জন্য এসব ফ্লাইটের আগে অভ্যন্তরীণ রুটে সিলেট থেকে ঢাকায় আনার ব্যবস্থা থাকবে।
এসব বিমান পরিচালনার ব্যয় যতটা সম্ভব কম রাখার জন্য আপ্রাণ চেষ্টা করার কথা উল্লেখ করে ডিকসন বলেন, ‘আপনি ঢাকা বা সিলেট যেখান থেকেই যাত্রা শুরু করুন না কেন, জনপ্রতি বিমান ভাড়া পড়বে ৬০০ পাউন্ড।’
যুক্তরাজ্যে যেতে আগ্রহী কেবলমাত্র ব্রিটিশ নাগরিক এবং স্থায়ী বাসিন্দারা এই বিমানগুলো ব্যবহার করতে পারবেন এবং কর্পোরেট ট্র্যাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) এর মাধ্যমে টিকিট বুকিং করতে পারবেন।
এখানে হাইকমিশনের এক ভ্রমণ পরামর্শে বলা হয়েছে , ঢাকা বা সিলেট বিমানবন্দরে ভ্রমণের সময় সবাইকে অবশ্যই ফ্লাইট নিশ্চিতকরণ সম্পর্কিত কাগজ এবং পাসপোর্ট সঙ্গে রাখতে হবে। এর আগে, মারাত্মক করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যেও এখান থেকে স্বেচ্ছায় চার্টার্ড বিমানের মাধ্যমে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান, মালয়েশিয়া, ভুটান এবং বিভিন্ন ইউরোপীয় নাগরিকরাও নিজ-নিজ দেশে চলে গেছেন।

এনপি৭১/সূত্র:(বাসস)

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah