শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগ রংপুর জেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগ রংপুর জেলা শাখার উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি, রংপুর ১৬ আগস্ট

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের একই তারিখের রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারকে নৃসংশভাবে হত্যা করেছিল একদল পথ হারা সৈনিক। তার পর হতে প্রতিবছর বাংলাদেশের আপামর জনগণ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে। ১৫ আগষ্ট/২০২০, ৪৫ তম জাতীয় শোক দিবস উৎযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগ রংপুর জেলা শাখার উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের প্রতি শোক বার্তা দিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিলো কালো ব্যাচ ধারন, বঙ্গবন্ধুর স্বরণে নির্মিত বঙ্গবন্ধু মূর‌্যালে পুষ্পমাল্য অর্পণ, বিকাল ৫.৩০ ঘটিকার সময় পার্কের মোড়ে অবস্থিত বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগ রংপুর জেলা শাখার কার্যালয়ে সরকারি বিধান মেনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের যারা ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালো রাত্রীতে নিহত হয়েছিলেন তাদের আত্বার মাগফিরাত কামনা করে এবং দেশ জাতীর জন্য দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগের ঢাকা উত্তর সিটির সাংঘঠনিক সম্পাদক মাহবুব রহমান, রংপুর জেলা কমিটির সভাপতি মামুন সরকার, সিনিয়র সহ-সভাপতি আউয়াল, সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, সাংঘঠনিক সম্পাদক মাইদুল ইসলাম, দপ্তর সম্পাদক এনামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাজ্জাদ, মহিলা বিষয়ক সম্পাদক সাচ্চিসহ দলীয় নেতৃবৃন্দ।

এ সময় সভাপতি মামুন সরকার বলেন, আজকের এই দিনটি আসলে ১৯৭৫ সালের সেই নৃসংশ হত্যার কথা মনে পরে মানুষ কতটা পাষান হলে ছোট বাচ্চাসহ একই পরিবারের এতোজন মানুষকে হত্যা করতে পারে। আসুন আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই যাতে করে বাংলাদেশের ইতিহাসে আর এমনদিন না আসে। আমরা বঙ্গবন্ধুর আদরের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি যাতে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে পারি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah