মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) রংপুর বিভাগীয় আঞ্চলিক সমন্বয় সভা ও কর্মশালা

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) রংপুর বিভাগীয় আঞ্চলিক সমন্বয় সভা ও কর্মশালা

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ ২৫ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) রংপুর বিভাগীয় আঞ্চলিক সমন্বয় সভা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার রংপুর জেলা পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) সভাপতি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম বিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ উইমেন্স নেটওর্য়াক যুগ্ম সাধারণ সম্পাদক ও পুলিশ হেডকোয়ার্টার্স এআইজি শেহেলা পারভীন, রংপুর রেঞ্জ ও মেট্রোপলিটন কো-অর্ডিনেশন কমিটি, বিপিডব্লিউএন সভাপতি ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) শামিমা পারভীন, রংপুর আরআরএফ অতিরিক্ত পুলিশ সুপার মোছাঃ লিজা বেগম, ঢাকা বিশেষ শাখা অতিরিক্ত পুলিশ সুপার শাওন শায়লা, রংপুর পিটিসি অতিরিক্ত পুলিশ সুপার রাজিয়া সুলতানা, রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) রেজানুর বেগম।

রংপুর এবং ০৫ টি জেলা (রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর) ও আরআরএফ, রংপুর থেকে আগত নারী পুলিশ সদস্যগণ উক্ত কর্মশালায় অংশগ্রহন করেন। বাংলাদেশ পুলিশের নারী সদস্যদের পরিবর্তিত অপরাধ মোকাবেলায় তৎপরতা বৃদ্ধি, নারীর উন্নয়ন ও নের্তৃত্ব প্রদানের যোগ্যতা অর্জনের লক্ষ্য নিয়ে ২০০৮ সালের ২১ শে নভেম্বর বাংলাদেশ পুলিশ উইমেন্স নেটওর্য়াক গঠিত হয়।

দিনব্যাপী কর্মশালায় নারী পুলিশ সদস্যদের দক্ষতা ও পেশাদারিত্ব বৃদ্ধি করতে শৃঙ্খলা, মাঠ পর্যায়ে কাজের চ্যালেঞ্জ মোকাবেলা, আইসিটি বিষয়ক প্রশিক্ষণ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দক্ষতার সাথে কাজের চ্যালেঞ্জ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সচেতনতা বৃদ্ধি ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

এনপি৭১/মেহি


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution