শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

বাজেটে রংপুরের জন্য বিশেষ বরাদ্দসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেন রংপুর উন্নয়ন ফোরাম 

বাজেটে রংপুরের জন্য বিশেষ বরাদ্দসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেন রংপুর উন্নয়ন ফোরাম 

আল আমীন সুমন ; রংপুর
নতুন বাজেটে রংপুরের জন্য বিশেষ বরাদ্দ, উন্নয়ন বৈষম্য দূরীকরণ, বিরতিহীন ট্রেনচালু, গ্যাস সরবরাহ, শিল্পায়নে প্রনোদনাদেয়সহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে রংপুর উন্নয়ন ফোরাম। বুধবার দুপুরে নগরীর কাচারীবাজারে মানববন্ধন শেষে ডিসির কাছে স্মারকলিপি দেয় সংগঠনটি।
 রংপুর উন্নয়ন ফোরামের আয়োজনে  কাচারী বাজার মোড়ে মানবন্ধনে বিভিন্ন শ্রেনি পেশার মানুষ অংশ নেন। ফোরামের আহবায়ক সুলতান মাহমুদ টিটনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন  রিভারাইন পিপলসের পলিট ব্যুরো সদস্য ড. তুহিন ওয়াদুদ, ওয়ার্কার্স জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, সচেতন নাগরিক কমিটির জেলা সভাপতি মোশফেকা রাজ্জাক, সুশাসনের জন্য নাগরিকের জেলা সভাপতি সাংবাদিক আফতাব হোসেন, স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি আহবায়ক আতাউজ্জামান বাবু, ফোরামের সদস্য সচিব রাকিবুল হাসান রাকিব, যুগ্ম আহ্বায়ক রুম্মান ইসলাম, বেলাল হোসেন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে দারিদ্রতার হার শতকরা ২৪ ভাগ হলেও রংপুরে এটি ৪৮ ভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতা, ৩ জন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী, দুই জন প্রতিমন্ত্রী, হুইপ ও বিরোধী দলীয় চীফ হুইপ রংপুর বিভাগেরও হলেও এখনও উন্নয়ন বৈষম্যের শিকার এই বিভাগ। রংপুর অঞ্চলের উৎপাদিত খাদ্য শস্য গোটা দেশের চাহিদা মেটালেও বারবার অবহেলিতই থাকছে রংপুরের মানুষ। এই অবস্থায় কোনভাবেই একটি দেশে এগিয়ে যেতে পারে না। এজন্য আসন্ন বাজেটে রংপুরের জন্য বিশেষ বরাদ্দ দিয়ে উন্নয়ন বৈষম্য দূর করতে হবে।
মানববন্ধনে বক্তারা রংপুরে দ্রুত পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ, বিজ্ঞান ও প্রযুক্তি , কৃষি এবং মহিলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সরকারী স্কুল প্রতিষ্ঠা, রংপুর থেকে ঢাকাগামী বিরতিহীন ও বুলেট ট্রেন চালু, রংপুর নগরীর উন্নয়নে দীর্ঘমেয়াদী ও সময় উপযোগি নগর পরিকল্পনা প্রদান, বিদেশে শ্রম রপ্তানীতে বৈষম্য দুর করা এবং প্রণোদনা সাপেক্ষে রংপুরে শিল্পায়ন নিশ্চিত করার দাবী জানান।
মানববন্ধন শেষে রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোঃ মাসুদ রানা ও ডিসি এনামুল হাবীবের কাছে দাবি আদায়ে স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution