মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৪৪ অপরাহ্ন

বার্সেলোনা ছাড়ছেন না মেসি

বার্সেলোনা ছাড়ছেন না মেসি

ক্রীড়া ডেস্ক, ৪ সেপ্টেম্বর

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। সেটা নিয়ে গেল কয়েকদিনে কম জল ঘোলা হয়নি। অবশেষে আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) তিনি জানিয়েছেন যে বার্সা ছাড়ছেন না। আরো এক বছর তিনি কাতালানেই থাকছেন। অর্থাৎ ২০২১ সালের জুন পর্যন্ত তিনি কাতালানেই থাকবেন।

অবশ্য চলতি বছরের জুনের পর মেসির ফ্রিতেই বার্সা ছাড়তে পারার কথা ছিল। কিন্তু বার্সেলোনা এখন বলছে ভিন্ন কথা। তাদের দাবি মেসি ১০ জুনের আগে ছাড়ার কথা বলেনি। তাই এখন বার্সা ছাড়তে হলে ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজ দিয়েই ছাড়তে হবে। অবশ্য এটা নিয়ে তিনি মামলা করতে পারতেন। কিন্তু মেসি সেটা করবেন না।

এ বিষয়ে তিনি বলেছেন, ‘একটা উপায়ে আমি বার্সা ছাড়তে পারতাম। সেটা হল মামলা। আসলে আমি কখনোই বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যেতে চাইনি। কারণ, বার্সাকে আমি ভালোবাসি। এই ক্লাবটি আমাকে সবকিছু দিয়েছে। এটা আমার জীবনের অংশ। আমার জীবন এখানেই গড়ে উঠেছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। আমি বার্সাকে সবকিছু দিয়েছি। সুতরাং বার্সাকে আদালতে নিয়ে যাওয়ার কথা কখনোই আমি ভাবতে পারি না।

তাহলে মেসি কেন সিদ্ধান্ত পাল্টালেন? এর পেছনে কি শুধুই ৭০০ মিলিয়ন ইউরো নাকি অন্যকিছু? মেসি বলেছেন, ‘যখন আমি আমার স্ত্রী ও সন্তানদের সঙ্গে বার্সেলোনা ছাড়ার বিষয়টি শেয়ার করলাম তখন নিষ্ঠুর এক নাটকীয় পরিবেশ তৈরি হয়। আমার পুরো পরিবার কাঁদতে শুরু করে। আমার সন্তানেরা বার্সেলোনা ছাড়তে চায় না। তারা তাদের স্কুল পরিবর্তন করতে চায় না।

‘মাতেও এখনো ছোট। সে এসব কিছু বুঝতেছে না। থিয়াগো বড়। সে টেলিভিশনে কিছু একটা দেখেছে। সে কেঁদে কেঁদে আমার কাছে বলেছে যে বাবা যেও না। আমি আবারো বলছি এটা আমার জন্য কঠিন ছিল। সত্যিই কঠিন। আমি তাকে বার্সেলোনা ছাড়তে বাধ্য করতে পারিনি। এই স্কুল ছেড়ে নতুন স্কুল, নতুন বন্ধু তৈরি করতে দিতে পারিনি। এমন পরিস্থিতিতে আসলে সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল আমার জন্য।’ যোগ করেন মেসি।

মেসি শেষ করেন এভাবে, ‘আমি বার্সেলোনাকে ভালোবাসি। আমি বার্সেলোনার চেয়ে ভালো জায়গা আর কোথাও পাবো না। এখনো আমার সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। আমি নতুন লক্ষ্য ও নতুন চ্যালেঞ্জ নিতে চেয়েছিলাম। এবং হয়তো আগামীকাল আমি ফিরতেও পারি। কারণ, বার্সেলোনায় আমার সবকিছু রয়েছে।রাইজিংবিডি.কম

 

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah