মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:৩১ অপরাহ্ন

বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর : ওবায়দুল কাদের

বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর : ওবায়দুল কাদের

এনপিনিউজ৭১ / ডেস্ক রিপোর্ট/ ৬ মে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর হয়ে পড়েছে। তিনি বলেন, ‘টেলিভিশন না থাকলে তাদের রাজনীতি অনেকটাই গুরুত্বহীন হয়ে পড়তো। গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে।’
ওবায়দুল কাদের আজ বুধবার সকালে তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত আনলাইন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপিকে গণমাধ্যমই আসলে বাঁচিয়ে রেখেছে। সরকার অনেক বেশি টিভি চ্যানেলের অনুমতি দিয়েছে বলেই বিএনপি তার অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে। টেলিভিশন না থাকলে বিএনপি রাজনৈতিক দল হিসেবে আরও গুরুত্বহীন হয়ে পড়তো।’
করোনা সংকট মোকাবেলায় বিএনপির টাক্সফোর্স গঠেনর প্রস্তাব প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমি মির্জা ফখরুল সাহেবকে জিজ্ঞেস করতে চাই আজ আমাদের চেয়েও পৃথিবীর অন্যান্য দেশে ভয়ঙ্কর রূপে আবির্ভুত হয়েছে করোনাভাইরাস। এসব দেশের কোন একটিকে কি আপনি দেখাতে পারবেন, যে দেশের সকল রাজনৈতিক দলগুলোকে নিয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে?
তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ যেসব দেশে টাক্সফোর্স হয়েছে সেগুলো চিকিৎসা তথা ভ্যাকসিন রিলেটেড, সেটা রাজনৈতিক কোনো টাক্সফোর্স নয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার কি করেছে বা করছে তা বিএনপিকে চোখে আংগুল দিয়ে দেখানোর প্রয়োজন নেই। আজ ইকোনোমিস্ট সহ প্রেস্টিজিয়াস আন্তর্জাতিক সাময়িকীগুলোতে শেখ হাসিনার নেতৃত্বে এবং তার সরকারের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করা হচ্ছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচারে নয়, তিনি কাজে বিশ্বাসী। সরকারের ভুল হলে সংশোধনের পরামর্শ দিন। ভুল সংশোধনের গঠনমূলক পরামর্শ আর একপেশে সমালোচনা এক নয়। যেকোনো যুক্তিগ্রাহ্য পরামর্শ শেখ হাসিনা ইতিবাচকভাবে দেখেন।
ওবায়দুল কাদের বলেন, এই সংকটে আমরা দেখতে পাচ্ছি বিএনপি রাজনীতি নেতিবাচকতার বৃত্তে আবর্ত হচ্ছে। আমি আবারও বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, বসুন্ধরা গ্রুপ মানবিক কল্যাণে এগিয়ে এসেছেন। নির্মাণ করেছে বিশাল হাসপাতাল। দুর্যোগকালে তাদের এ প্রয়াস আশার আলো জাগিয়েছে। চিকিৎসা ক্ষেত্রে মানবিক কল্যাণে বসুন্ধরা গ্রুপকে এগিয়ে আসার জন্য জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ।
এ সময়ে ওবায়দুল কাদের বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বুদ্ধ সমাজের সকলকে আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

এনপি৭১/সূত্র:(বাসস)

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah