August 6, 2020, 9:04 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
ওসি প্রদীপসহ তিন আসামি সাতদিনের রিমান্ডে নারী, মান রেখো তোমার: রাজীব রাজ অনলাইনে রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন। এনপিনিউজ সব সরকারি চাকরিজীবীকে অফিস করতে হবে৯টা-৫টা  সৈয়দপুরে মাদক ব্যবসায়ী জঞ্জালু  ২শ’ গ্রাম গাঁজাসহ গ্রেফতার  রসিক মেয়র মোস্তফা ও তার সহধর্মিনীসহ পরিবারের অন্যান্যদের করোনা ভাইরাস থেকে মুক্তি ও সুস্থতা কামনা করে নগর ভবনে দোয়া মাহফিল সৈয়দপুরে পৌর মেয়রের উদ্যোগে মসজিদে ২ লাখ টাকা ও ১০টি সিলিং ফ্যান প্রদান       নীলফামারীতে আরও ৯ জন করোনা পজিটিভ বিনিয়োগ আকৃষ্ট করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর সিনহা হত্যাকাণ্ডের দায় সমগ্র পুলিশের নয়
বিদ্যুতের ভুতুড়ে বিল সমন্বয় করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুতের ভুতুড়ে বিল সমন্বয় করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

 ডেস্ক রিপোর্ট/ ঢাকা ২৪ জুন

করোনাকালীন অনেক গ্রাহক বিদ্যুতের ভুতুড়ে বিল পেয়েছেন। এ ধরনের বিল গ্রাহকের পূর্ববর্তি রিডিংয়ের সঙ্গে সমন্বয় করে দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

যাদের বিলে এ ধরনের সমস্যা হয়েছে তাদের স্থানীয় বিদ্যুৎ অফিসে যোগাযোগ করার পরামর্শও দিয়েছেন তিনি।

বুধবার (২৪ জুন) ‘বিদ্যুৎ খাতে বন্টনের অগ্রাধিকার ও বিকল্প প্রস্তাবনা’ শীর্ষক বেসরসরকারি গবেষণা সংস্থা সিপিডির ভার্চুয়াল সংলাপে অংশ নিয়ে তিনি এ কথা জানান।

নসরুল হামিদ বলেন, দেশে ৬ মৌসুমের মধ্যে এখন ৪ টিতেই আবহাওয়াহগত পরিবর্তন এসেছে। এতে মানুষের জীবনযাত্রায় পরিবর্তন লেগেছে। ফলে বাড়ছে বিদ্যুতের ব্যবহারও। এ পরিস্থিতিতে আমরা শিল্প-বাণিজ্য কিংবা বাসাবাড়ি যেখানেই হোক, যত বেশি স্মার্ট প্রিপেইড মিটারে যাব, তত ব্যবহারে স্বচ্ছতা আসবে। ৪ কোটি ৩৮ লাখ বিদ্যুৎ গ্রাহকের মধ্যে মাত্র ৪০ লাখ গ্রাহকে এখন পর্যন্ত স্মার্ট প্রিপ্রেইড মিটারের আওতায় আনা গেছে।

সংলাপে সভাপতিত্ব করেন সিপিডির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. রেহমান সোবহান। সংস্থার নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুনের সঞ্চালনায় সংলাপে অংশ নেন সম্মানীয় ফেলো ড. মোস্তাফিজুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জ্যেষ্ঠ গবেষণা পরিচালক ড. গোলাম মোয়াজ্জেম। উন্মুক্ত আলোচনায় অংশ নেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

এনপি৭১/সূত্র:রাইজিংবিডি ডট কম

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah