শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বৈঠক

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বৈঠক

নিউজ ডেস্ক: ভারত সফররত তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ নয়াদিল্লিতে সেদেশের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে বৈঠক করেছেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুরের সরকারি বাসভবনে তার সঙ্গে বৈঠক করেন তিনি।

এ বৈঠকে ড. হাছান মাহমুদ দু’দেশের যৌথ প্রযোজনায় নির্মীয়মান বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক বায়োপিকের অগ্রগতি, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর চলচ্চিত্র নির্মাণ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে সম্ভাব্য যৌথ উদ্যোগ নিয়ে আলোচনা করেন। ড. হাছান মাহমুদ এ সময় বিদেশি টিভি চ্যানেলগুলোর বিজ্ঞাপনমুক্ত ক্লিন ফিড সম্প্রচারের বিষয়ে যে আইন রয়েছে, তা প্রয়োগের সিদ্ধান্ত ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে অবহিত করেন। এছাড়া শুভেচ্ছা স্মারক হিসেবে তার হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ইংরেজি অনুবাদ গ্রন্থ এবং নৌকা প্রতীক তুলে দেন ড. হাছান মাহমুদ।

এরপর দুপুরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে নয়াদিল্লির সাউথ ব্লকে বৈঠক করেন। এ সময় দু’দেশের মধ্যে জনযোগাযোগ, বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি কোভিড পরিস্থিতি মোকাবিলায় পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠকে আলোচনা হয়।

দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, ডেপুটি হাইকমিশনার নূরাল আলম ও প্রেস মিনিস্টার শাবান মাহমুদ মন্ত্রীর সঙ্গে ছিলেন। তথ্যমন্ত্রী ড. হাছানের বুধবার (৮ সেপ্টেম্বর) দেশে ফেরার কথা রয়েছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution