বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান ম্যাচ: এক দিনেই আয় হাজার কোটি টাকা

ভারত-পাকিস্তান ম্যাচ: এক দিনেই আয় হাজার কোটি টাকা

নিউজ ডেক্সঃ

মরুর বুকে মঞ্চায়নের অপেক্ষায় ভারত পাকিস্তান মহারণ। ধারণা করা হচ্ছে হাইভোল্টেজ এই ম্যাচ দিয়ে এক দিনেই এক হাজার কোটি টাকা আয় হবে ব্রডকাস্টারদের। খেলার মাঝে মাত্র ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য খরচ হবে ৩০ লাখ রুপি।

কে জিতবে তা নিয়েই কথার লড়াই চলছে দুই দেশের সাবেক ক্রিকেটারদের মাঝেও।  এ যেন ২২ গজের বাইরে আরো এক যুদ্ধ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু হতে না হতেই হাজির ভারত পাকিস্তান মহারণ। বিশ্ব ক্রিকেটের অন্যতম রোমাঞ্চকর এক ম্যাচের উত্তাপে কাপছে ক্রিকেট প্রেমীরা। হাইভোল্টেজ এই ম্যাচের টিকিট শেষ হয়ে গেছে এক ঘণ্টার মধ্যেই। পাক ভারত ম্যাচ দিয়ে শুধু ব্রডকাস্টারদেরই আয় হবে এক দিন এক হাজার কোটি টাকা। শুধু তাই নয় অনলাইন স্ট্রিমিং থেকে আয় ৩০০ কোটি টাকার বেশি।এ যেন ম্যাচ নয় সোনার হরিণ। যে কোনো ফরম্যাটে দুই বছর পর ভারত পাকিস্তান মহারণ।
মরুর বুকে মঞ্চায়ন হবে পাক ভারত মহারণ। মাঠে লড়বে বাবর আজম কোহলিরা। মাঠের লড়াইয়ের আগে কথার যুদ্ধ শুরু হয়ে গেছে সাবেকদের মাঝে। ভারতের বিশ্বসেরা ব্যাটিংয়ের সামনে কতটা প্রতিরোধ গড়বে পাকিস্তানের বোলাররা? সাবেকরা অবশ্য এগিয়ে রাখছেন দু’দলকেই।
পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার বলেন, ‘পাকিস্তান যদি আগে ব্যাট করে ১৮০ বা ১৯০ রান করতে পারে, তবে ভারত চ্যালেঞ্জের মুখে পড়বে। আর চাপ এমন এক বিষয় যা বড় ছোট কাউকেই ছাড় দেয় না। আমার মনে হয় ভারত বেশি চাপে থাকবে, কারণ তারা বিশ্বকাপের আয়োজক।
ভারতের সাবেক ক্রিকেটার হরভাজন সিং বলেন, ‘বিশ্ব ক্রিকেটে ভারত শক্তি শালি দল। তবে, পাকিস্তানেরও প্রশংসা করতে হয়। মাঠের বাইরে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। ২২ গজে নামলে বদলে যেতো আবহাওয়া। এখনও পরিস্থিতি তেমনই আছে। আমার মনে হয় ম্যাচে ভারত বড় ব্যবধানে জিতবে।’
কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেন, ‘ম্যাচে ভারত ফেবারিট। আমি চাই ছেলেরা ম্যাচ উপভোগ করুক। কারো সঙ্গে ব্যক্তিগত দ্বৈরথ নয়, প্রতিপক্ষের কৌশল বুঝে খেলবে বিরাট কোহলিরা।
পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, ‘ভারত পাকিস্তান যখন ম্যাচ খেলে তখন কাউকেই এগিয়ে রাখতে পারবেন না আপনি। কারণ ২২ গজের মঞ্চে কেউ কাউকে ছাড় দিতে চায় না একচুল।’

ভারতের ৩৫টি শহরে ৭৫টি বড় পর্দায় খেলা দেখাবে পিভিআর সিনেমা। দেশটির অনেক শহরে খুলে দেওয়া হয়েছে বার ও সিনেমা হল। পাকিস্তানও পিছিয়ে নেই। বোর্ডের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে ম্যাচে ভারতকে হারাতে পারলেই ম্যাচ ফির ৫০ শতাংশ বোনাস পাবে ক্রিকেটাররা।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution