শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন

ভুল চি‌কিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

ভুল চি‌কিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

ব‌রিশাল:
নগরীর হাসপাতাল রোডস্থ বেস্ট ফার্মেসি কাম চিকিৎসকের চেম্বারে ভুল চিকিৎসায় রিয়ান হাওলাদার না‌মে ছয় মাসের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার রাতে এ ঘটনা ঘটে। তবে অভিযোগ অস্বীকার করেছেন দায়িত্বরত চিকিৎসক।
এ বিষয়ে থানায় অভিযোগ করেছে রিয়ানের পরিবার। পুলিশ বলছে, বিষয়টি তদন্ত করে দেখছেন তারা। ঘটনার সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
শিশু রিয়া‌নের বাবা আল আমিন জানান, ৬ মাস বয়সি রিয়ান ২/৩ দিন ধরে ঠাণ্ডা-কাশি ও জ্বরে ভুগছিল। বুধবার তাকে শেবাচিম হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসার জন্য নেয়া হলে চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান তাকে সালটোলিন ইনহেলার ব্যবহারের পরামর্শ দেন। একই সঙ্গে সালটোলিন ইনহেলারটি সদর হাসপাতাল রোডের ‘বেস্ট ফার্মেসি’ কাম তার ব্যক্তিগত চেম্বার থেকে কেনার জন্য বলেন।
চিকিৎসকের পরামর্শ মোতাবেক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুকে সঙ্গে নিয়ে বাবা-মা দুজনে ওই ফার্মেসিতে গিয়ে ইনহেলারটি কেনার পর ফার্মেসির সেলসম্যান সেটি শিশুকে ব্যবহার করান।
রিয়ানের বাবার অভিযোগ, ইনহেলারটি ব্যবহারের সাথে সাথে তার শিশু সন্তানেরর মৃত্যু হয়।
চিকিৎসকের ভুল চিকিৎসার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে দাবি করে ওই শিশুর বাবা-মা থানায় অভিযোগ করে চিকিৎসক মাহমুদ হাসানের বিচার দাবি করেন।
চিকিৎসক মাহমুদ হাসান খান  অভিযোগ অস্বীকার করে বলেন, পরামর্শ সকালে দেয়া হয়েছিল, কিন্তু ইনহেলার ১০ ঘণ্টা পর নিয়েছে। এতে শিশুর অসুস্থতা বাড়ায় তার মৃত্যু হতে পারে।
ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, শিশুটির ময়না তদন্ত হবে। অভিযোগের তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution