শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

মহানবী (সা.)’র অবমাননার প্রতিবাদে রংপুরে মানববন্ধন

মহানবী (সা.)’র অবমাননার প্রতিবাদে রংপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর ২৯ অক্টোবর

ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যাঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে অবিলম্বে জাতীয় সংসদে ফ্রান্সের প্রতি নিন্দা প্রস্তাাব জ্ঞাপনের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। একই সঙ্গে ফ্রান্সের উৎপাদিত সকল পণ্য বর্জনের ডাক দেয়া হয়।

বৃহস্পতিবার সকালে রংপুর প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জেলার আলেম-উলামা ও ইমাম-খতিবদের সংগঠন ইমাম উলামা পরিষদ মানববন্ধনের আয়োজন করে।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ফ্রান্সে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর প্রত্যক্ষ মদদে রাষ্ট্রীয় সহয়োগিতায় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব, মুসলমানদের হৃদয়স্পন্দন বিশ্বনবী মুহম্মাদ (সা.) এর ব্যাঙ্গচিত্র তৈরি করে পৃথিবীর দুইশো কোটি মুসলমানের হৃদয়ে কুঠারাঘাত করা হয়েছে। সেই সাথে এসব ব্যাঙ্গচিত্র প্রদর্শন করা বন্ধ করবে না বলে জানিয়ে বিশ্বের সকল মুসলমানের মানবিক ও মৌলিক অধিকার চরমভাবে খর্ব করেছে ম্যাক্রোঁ।

বক্তারা আরো বলেন, একজন মুসলমান কখনো কোন গুস্তাখে রাসুলের সহযোগী হতে পারে না। তাই মুসলমানদের ইমানী দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করা। ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক বর্জন করে তাদেরকে সমুচিত জবাব দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতিও তারা জোর দাবী জানান।

পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা ইদ্রীস আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ইমাম উলামা পরিষদের সহ-সভাপতি মুফতি জসিম উদ্দীন, মাওলানা রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফেজ আমজাদ হােসাইন, প্রধান মিডিয়া সম্পাদক কবারী আতাউল হক, মাওলানা ইউছুফ আলী, কারী আশরাফ আলী, মাওলানা নেয়ামুল হক, মাওলানা কাজী হামদুল্লাহ ও হাফেজ জয়নাল আবেদীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah