শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

মিঠাপুকুরে ৩৪ হাজার কৃষক পাবে পেঁপের চারা ও সবজি বীজ

মিঠাপুকুরে ৩৪ হাজার কৃষক পাবে পেঁপের চারা ও সবজি বীজ

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/ ২২ এপ্রিল রংপুর

রংপুরের মিঠাপুকুরে মহামারি করোনা মোকাবিলায় ত্রাণ সহায়তা কার্যক্রমের পাশাপাশি চালু করা হয়েছে ‘কিচেন গার্ডেন’ প্রকল্প। নতুন এই প্রকল্পের মাধ্যমে উপজেলার ১৭টি ইউনিয়নে ৩৪ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে পেঁপের চারা ও সবজি বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুরে মিঠাপুকুর পায়রাবন্দ ইউনিয়ন পরিষদ মাঠে কিচেন গার্ডেন প্রকল্পের উদ্বোধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূঁইয়া।
এসময় তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের বিশেষ উদ্যোগে ‘চলো করোনা জয় করি’ কর্মসূচীর আওতায় মিঠাপুকুর উপজেলায় ত্রাণ বিতরণ কর্মসূচীর পাশাপাশি কিচেন গার্ডেন প্রকল্পটি চালু করা হলো। ভবিষ্যত খাদ্য ঘাটতি মোকাবিলায় কিচেন গার্ডেন প্রকল্প সহায়ক ভূমিকা রাখবে। পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নে ২ হাজার প্রান্তিক কৃষকদের পেঁপের চারা ও সবজি বীজ পৌঁছে দেয়া হবে।
উদ্বোধনী দিনে পায়রাবন্দ ইউনিয়নের দুই হাজার কৃষকের মাঝে উন্নত জাতের পেঁপের চারা ও সবজি বীজ হিসেবে পুঁই শাক, কলমি শাক, ঢেড়স, ঝিঙ্গা ও মিষ্টি কুমড়ার বীজ প্রদান করা হয়। এসময় সকলকে করোনা সংক্রমণ ঝুঁকি থেকে নিরাপদে থাকতে সরকারি নির্দেশনা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়।
এতে মিঠাপুকুর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন, পায়রাবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়জার রহমানসহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

এনপি৭/ডেস্ক


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah