ঘটনা-১: গত ১৬/০৪/২০১৯ খ্রিঃ রংপুর মেট্রোপলিটন পুলিশের হাজিরহাট থানা পুলিশ কর্তৃক হাজিরহাট থানাধীন রনচন্ডি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্যে দিয়ে রনচন্ডি শেখপাড়াগামী পাকা রাস্তার উপর হতে ১ টি মোটরসাইকেল উদ্ধারসহ আসামী ১। মোঃ সজিবুর রহমান @সজিব(৩৫), পিতা-মোঃ আঃ জব্বার, সাং-কেল্লাবন্দ সিও বাজার, থানা-কোতয়ালী, মহানগর, রংপুর ও ২। মোঃ শাহীন(২৮), পিতা-মোঃ নুরুল হোসেন, সাং-মোল্লাপাড়া, থানা ও জেলা-নীলফামারী-দ্বয়কে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরবর্তীতে এ সংক্রান্তে হাজিরহাট থানায় ৩৭৯/৪১১ পেনাল কোড ধারায় মালা রুজু করা হয়।

ঘটনা-২ ঃ- গত ১৬/০৪/২০১৯ খ্রিঃ রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কর্তৃক কোতয়ালী থানা এলাকা হতে ৯ পিস ইয়াবাসহ আসামী মোঃ আলী হায়দার (৩২), পিতা- মৃত মজিবর রহমান, সাং- সীট কেল্লাবন্দ, থানা- কোতয়ালী, মহানগর, রংপুর-কে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরবর্তীতে এ সংক্রান্তে কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণীর ১০(ক) ধারায় মামলা রুজু করা হয়।

এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কর্তৃক ৪ টি মামলায় ৪৫ পিস ইয়াবাসহ ৬ জন আসামীকে গ্রেফতার করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের আওতাধীন থানাসমূহ কর্তৃক গত ১৬/০৪/১৯ খ্রিঃ বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত কোতয়ালী থানায়-৭ জন, মাহিগঞ্জ থানায়-১ জন, হারাগাছ থানায়-৩, হাজিরহাট থানায়-৩ জন ও ডিবি কর্তৃক-৭ জনসহ মোট-২১ জন আসামী গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়। গত ১৬.০৪.২০১৯ খ্রিঃ রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক মোটরযান আইনের আওতায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ই-ট্রাফিকিং ব্যবস্থায় ১৮৪ টি মামলা দায়ের করা হয়েছে ও ৪৭,০০০/- টাকা জরিমানা আদায় করা হয়।