বুধবার, ২৮ Jul ২০২১, ০২:০৬ অপরাহ্ন

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে স্পিকারের শোক

ডেস্ক রিপোর্ট/ ঢাকা ১৩ জুন

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বর্তমান সংসদের সদস্য, সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
স্পিকার মোহাম্মদ নাসিমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদেও প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম আজ রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। তার বয়স হয়েছিল ৭২ বছর ২ মাস ১১দিন।
রাজনৈতিক কারণে বহুবার কারাবরণকারী বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম ৬২ সিরাজগঞ্জ-১ আসন হতে মোট ছয়বার সংসদ-সদস্য নির্বাচিত হন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।
তার পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ১৯৭১ সালে মেহেরপুর জেলার বৈদ্যনাথতলায় গঠিত সরকারের অর্থ, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর ২৩ আগস্ট তাঁকে ও অপর তিন জাতীয় নেতাকে গ্রেপ্তার করা হয়। কারাগারে আটক অবস্থায় ওই বছরের ৩ নভেম্বর ক্যাপ্টেন এম মনসুর আলীকে নির্মমভাবে হত্যা করা হয়।
এছাড়া, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সূত্র: বাসস


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah