বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় রংপুর জেলা আওয়ামী লীগের ৪৬তম জাতীয় শোক দিবস পালন:

যথাযোগ্য মর্যাদায় রংপুর জেলা আওয়ামী লীগের ৪৬তম জাতীয় শোক দিবস পালন:

স্টাফ রিপোর্টার: রেজোয়ান কবির

রংপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের।

রোববার, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে রংপুর জেলা আওয়ামী লীগ সুর্যোদয় ক্ষণে জাতীয়, দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান শেষে আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় ১-মিনিট নিরবতা পালন করে।
এরপর সকাল ১১টায় বঙ্গবন্ধুর মুর‍্যালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে কেরামতিয়া জামে মসজিদ প্রাঙ্গণে বিশেষ প্রর্থনা শেষে অসহায়, দুস্থ ও সাধারণ মানুষের মাঝে খাদ্য বিতরণ করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শোক দিবসের কর্মসূচিতে উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগ-এর সভাপতি জনাব মমতাজ উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, সহ-সভাপতি এ্যাডভোকেট ইলিয়াস আহমেদ, জয়নাল আবেদীন, উৎপল সরকার, যুগ্ম সাধারন সম্পাদক মাজেদ আলী বাবুল, মোতাহার হোসেন মন্ডল মওলা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদুল ইসলাম, আবু তালহা বিপ্লব, জাসেম বিন জুম্মন, প্রচার ও প্রকাশনা সম্পাদক লতিফা শওকত, দপ্তর সম্পাদক আমিন সরকার, শ্রম সম্পাদক গাওহারুল ইসলাম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম বকশি, আইন বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান জিয়া, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ফখরুল হাসান লিউ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক তাজুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সজিবুর রহমান প্রামাণিক, সাংস্কৃতিক সম্পাদক আতিকুল আলম কল্লোল, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম মোস্তফা মনি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু, তথ্য ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান তুহিন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ ময়নুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু, কোষাধ্যক্ষ মোজতোবা হাসান রিপন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা মাহমুদ, সদস্য মওদুদ আহমেদ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশের মানচিত্রে রক্তেলেখা দিন ১৯৭৫ এর ১৫ আগস্ট, যেদিন জাতি হারিয়েছিল তার শ্রেষ্ঠ সন্তানকে। ইতিহাসের কলঙ্কিত ও নৃশংস হত্যাকাণ্ডে সেদিন জাতির পিতা, বঙ্গমাতা এবং তাদের পরিবারের সদস্য ও স্বজনসহ ১৬ জন শহীদ হন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution