সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:২১ অপরাহ্ন

রংপুরবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা রসিক মেয়র মোস্তফার-বর্জ্য অপসারণ ১২ঘণ্টায়

রংপুরবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা রসিক মেয়র মোস্তফার-বর্জ্য অপসারণ ১২ঘণ্টায়

নিজস্ব প্রতিবেদকঃ

পবিত্র ঈদুল আজহার দিন ১২ঘণ্টার মধ্যেই
কোরবানির পশুর বর্জ্য অপসারণ করে পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন রসিক মেয়র মোস্তফা।

নগরবাসীসহ বৃহত্তর রংপুরবাসীর প্রতি পবিত্র ঈদুল আজহার অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
এক বার্তায় পবিত্র ঈদুল আজহার দিন ১২ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করে পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার ঘোষনা দিয়েছেন তিনি।

সোমবার নগরবাসীকে দেয়া এক ঈদ শুভেচ্ছা বার্তায় তিনি এ ঘোষণা দেন। রসিক মেয়র বলেন, পবিত্র ঈদুল আজহার দিন কোরবানীর যে বর্জ্য হবে, সেই বর্জ্য গুলো আমরা সঠিক সময়, সঠিক জায়গায় ডাম্পিং করতে চাই। নগরবাসীর প্রতি আমার আহবান-বিশেষ করে যেখানে যেখানে ডাস্টবিন গুলো দেয়া আছে, সেখানেই আপনারা আপনাদের কোরবানীর বর্জ্য ডাম্প করবেন। আমরা আমাদের নিজেস্ব পরিবহন ব্যবস্থার মাধ্যমে ১২ঘন্টার মধ্যে নগরীর সমস্ত পরিচ্ছন্নতার কাজ সমাপ্ত করবো।

নগরবাসীর প্রতি আমার একটি জোরালো আহবান, আপনারা কেহ শ্যামা সুন্দরী খাল, কেডি ক্যানাল এবং নগরীর ড্রেন গুলোতে কুরবানীর পশুর বর্জ্য এবং পলিথিন ব্যাগ ও প্লাস্টিকের বোতল নিক্ষেপ করবেন না। পরিবেশ বিনষ্ট করবেন না। একজন মেয়র হিসেবে রংপুরবাসীর প্রতি আমার এই আবেদন। মেয়র মোস্তফা বলেন, কোরবানির পশু নির্দিষ্ট স্থানে জবাই করুণ ও দ্রুত বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশনের সহযোগিতা নিন। কোরবানীর বর্জ্য যেখানে সেখানে ফেলবেন না। দ্রুত বর্জ্য অপসারণে রংপুর সিটি কর্পোরেশন এর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা শুরু হয়েছে।

রংপুর নগরীর ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমরা চাই নগরবাসী যত্রতত্র পশু জবাই না করে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই করুন। সবাই সচেতন হলে ২৪ ঘন্টা নয় ১২ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করা সম্ভব হবে। পশু জবাইয়ের স্থান পরিষ্কার রাখার জন্য তাৎক্ষণিক পরিচ্ছন্নতাকর্মী ও ব্লিচিং পাউডারের ব্যবস্থা রয়েছে উল্লেখ্য করে মেয়র জানান, সাড়ে ৪শ’ পরিচ্ছন্নতা কর্মী ৩টি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বর্জ্য অপসারণ করবে। পরিচ্ছন্ন কর্মীদের সহযোগিতা করুন। নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখুন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution