মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন

রংপুরের আ’লীগ নেতা টুটুলের ইন্তেকাল

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক / ০৭ এপ্রিল রংপুর

রংপুরের জনপ্রিয় সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান টুটুল আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।
সোমবার সকাল সাড়ে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সকালে নগরীর সেনপাড়ায় নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ নুরুন্নবী লাইজু বলেন, তৌহিদুর রহমান টুটুলের হার্টে সমস্যা ছিলো। সোমবার সকালে বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। সেখানে সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।
তৌহিদুর রহমান টুটুল রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এরআগে তিনি দপ্তর সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও রংপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক, ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারন সম্পাদক ছিলেন। তিনি একাধারে বিভিন্ন ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্ব ছিলেন।
তিনি নব্বই দশকের পর থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। দীর্ঘদিন ধরে রংপুরের উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে রাজনীতিতে সবর ভূমিকা রেখেছেন। তৌহিদুর রহমান টুটুল কারমাইকেল কলেজে পড়া অবস্থায় বাম সংগঠন ছাত্র ইউনিয়নের রাজনীতি করতেন। দল, মত নির্বিশেষে সকলের কাছে জনপ্রিয় নেতা হিসেবে তার গ্রহণযোগ্যতা ছিলো।
দেশের সংকটময় করোনাক্রান্তিতে গতকাল রোববার (৫ এপ্রিল) সকাল থেকে রাত পর্যন্ত নিজ এলাকা সেনপাড়াসহ বিভিন্ন এলাকাতে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন। সোমবার (৬ এপ্রিল) সকালে তিনি হার্ট অ্যাটাক করলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে হৃদরোগ বিভাগের সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা সন্তানসহ অসংখ্য আতœীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। এদিকে তৌহিদুর রহমান টুটুলের অকাল মৃত্যুতে রংপুরে শোকের ছায়া নেমে এসেছে। রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল বলে মনে করছেন তার সহকর্মী ও ভক্ত-অনুরাগীরা।
তার মৃত্যুতে জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমির সভাপতি আসিব আহসানসহ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, জাসদ, বাসদ, ওয়ার্কাস পার্টি, ছাত্র ইউনিয়ন ও নগরীর বিভিন্ন ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah