সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

রংপুরের ক্রীড়াঙ্গনকে বাঁচাতে মানবন্ধন

রংপুরের ক্রীড়াঙ্গনকে বাঁচাতে মানবন্ধন

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার,রংপুর ৫ ডিসেম্বর ২০১৯

রংপুরের ক্রিড়াঙ্গনকে বাঁচাতে ৭ দফা দাবিতে মানবন্ধন, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কাছে স্বারক লিপি দিয়েছেন রংপুর উন্নয়ন ফোরামের নামের একটি সংগঠন। আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কাচারী বাজার জেলা প্রশাসক কর্যালয়ের সামনে রংপুর উন্নয়ন ফোরামের আহবায়ক সুলতান মাহমুদ টিটনের নেতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, রংপুর উন্নয়ন ফোরামের সদস্য সচিব রাকিবুল হাসান রাকিব, আতাউর জ্জামান বাবু, সাবেক ক্রিকেটার হাসানুজ্জামান উজ্জল, জীবন ঘোষ, হাবিব, শুভ পাল, অনজন, আমজাদ প্রমূখ।


রংপুর উন্নয়ন ফোরামের সদস্য সচিব রাকিবুল হাসান বলেন, তরুণ ও যুব সমাজকে সামাজিক অবক্ষয় থেকে মুক্ত রাখতে খেলা-ধূলার বিকল্প নেই। খেলা ধূলা প্রত্যেক মানুষের মানষিক বিকাশে ভূমিকা রাখে। যুব সমাজকে নেশার হাত থেকে রক্ষা করতে খেলা ধূলার প্রয়োজন আছে। সেই খেলা-ধূলার সুযোগ থেকে আমরা রংপুরের মানুষ বঞ্চিত হয়ে আছি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নেশার জগত থেকে যুব সমাজ কে মুক্ত করতে খেলা-ধূলার উপর গুরুত্ব দিয়েছেন। খেলা-ধূলার জন্য সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছে। আর আমরা রংপুরের মানুষ সেই খেলা-ধূলার উপকরণ, খেলার মাঠ অকেজো করে রেখেছি। আজ দুঃখ ও পরিতাপের বিষয় রংপুর বিভাগীয় শহর হওয়া সত্তেও রংপুর ষ্টোডিয়ামে কোন আন্ত-জাতিক খেলা ধূলা হচ্ছে না। তথচ নীলফামারী জেলা আন্তজাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়ে আসছে।

৭ দফা দাবি  গুলো হচ্ছে :

(১)প্রতিবছর প্রিমিয়ার, প্রথম, দ্বিতীয়, তৃতীয় বিভাগ ক্রিক্রেটলীগসহ অন্যান্য প্রতিয়োগিতামূলক টুর্নামেন্ট আয়োজন করতে হবে। (২) রংপুর ক্রিকেট গার্ডেনকে আন্ত-জাতিকমানের প্রাকটিস গ্রাউন্ডের উপযোগিকরাসহ ক্রিকেট একাডেমির প্রতিশ্রুতি দ্রুত। বাস্তবায়ন করতে হবে। (৩) দ্রুত সময়ে আন্তর্জাতিকমানের বিভাগীয় ষ্টোডিয়াম নির্মান নিশ্চিত করতে হবে। (৪) দ্রুত সময়ে রংপুর জেলা ষ্টোডিয়াম সংস্কার করতে হবে। (৫) রংপুর সিটি কর্পোরেশনের মেয়রের প্রতিশ্রুতি অনুযায়ী ৩৩ টি ওয়ার্ডে ৩৩ টি খেলার মাঠ দ্রুত নিশ্চিত করতে হবে। (৬) নতুন স্কুল অনুমতি প্রদানের পূর্বে খেলার মাঠ নিশ্চিত করতে হবে। (৭) জিমনেসিয়ামসহ সকল সুযোগ সুবিধার ব্যবস্থা করতে হবে। এই দাবী বাস্তবায়নের লক্ষে মানববন্ধন শেষে জেলা ও বিভাগীয় কমিশনারের কাছে একটি স্বারক লিপি প্রদান করেন।

এনপিনিউজ৭১/আল আমিন সুমন/মেহি

 

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah