September 23, 2020, 5:21 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আদিতমারীতে নদী ভাঙ্গন ও মেধাবীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান রংপুর সদর উপজেলার তিন ইউপি নির্বাচনে আওয়ামীলীগ জাপার ও স¦তন্ত্র চেয়ারম্যান প্রার্থী ১৬ জনসহ ১৯৭ জনের মনোনয়ন পত্র দাখিল মামুনকে অব্যাহতি, সাংগঠনিক তদন্ত কমিটি গঠন রংপুরে যৌন ও প্রজনন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত শীতে করোনা সংক্রমণ বাড়তে পারে, আমাদের আরো সচেতন হতে হবে : কাদের রাণীশংকৈলে বস্তায় আদা চাষ কৃষক-কৃষাণীদের ভিপি নূরুর ওপর হামলা মামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন ‘দেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে’ ‘মেট্রোরেলের কাজে গতি ফিরিয়ে আনতে উদ্যোগ নেওয়া হয়েছে’ বিশেষ পুরস্কার পেলেন সৈয়দপুরের তিন পুলিশ সদস্য
রংপুরের ব্যবসায়ীদের সঙ্গে ভারতের বাণিজ্য প্রতিনিধিদলের মতবিনিময় সভা

রংপুরের ব্যবসায়ীদের সঙ্গে ভারতের বাণিজ্য প্রতিনিধিদলের মতবিনিময় সভা

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট, রংপুর ৭ ডিসেম্বর ২০১৯

রংপুরের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে আজ কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাষ্ট্রি (সিআইআই) প্রতিনিধিদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার রাতে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আরসিসিআই) ভবনের আরসিসিআই অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় আরসিসিআই প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু সভাপতিত্ব করেন।
সিআইআই উত্তরবঙ্গ জোনাল কাউন্সিল এর উদ্যোগে আগামী ২১ ডিসেম্বর ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে অনুষ্ঠিতব্য চর্তুদেশীয় আঞ্চলিক ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ- ভারত-নেপাল, ভুটান ব্যবসায়ী প্রতিনিধিদের ৭ম উত্তরবঙ্গ বাণিজ্য সম্মেলন উপলক্ষে আরসিসিআই এ সভার আয়োজন করে।
সিআইআই এর উত্তরবঙ্গ জোনাল কাউন্সিল এর ভাইস চেয়ারম্যান সনজিৎ সাহা’র নেতৃত্বে ৯-সদস্য বিশিষ্ট সিআইআই বাণিজ্য প্রতিনিধি দল এবং রংপুর চেম্বার পরিচালনা পর্ষদ, আমদানি-রপ্তানিকারকবৃন্দ ও বিশিষ্ট শিল্পপতিরা সভায় অংশগ্রহন করেন।
সভায় উভয় দেশের ব্যবসায়ীরা নিজ নিজ দেশের ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সম্ভাবনা তুলে ধরেন। তারা সৈয়দপুর-বাগডোহরা বিমান যোগাযোগ চালুকরন, ফরেন ইনভেস্টমেন্ট পলিসি শিথিলকরণ, জয়েন্ট ভেঞ্চারের মাধ্যমে শিল্প কারখানা স্থাপনসহ বাংলাদেশে ভারতীয় ব্যবসায়ীদের আসার ক্ষেত্রে ভিসা সহজিকরনের আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তৃতায় সিআইআই এর উত্তরবঙ্গ জোনাল কাউন্সিল এর ভাইস চেয়ারম্যান সনজিৎ সাহা বাংলাদেশ তথা রংপুর বিভাগের ব্যবসায়ী ও শিল্পপতিদেরকে ভারতের পশ্চিমঙ্গের শিলিগুড়িতে অনুষ্ঠিতব্য ৭ম উত্তরবঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দেয়ার অনুরোধ জানিয়ে দু’দেশের ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়নের গতি ত্বরান্বিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি উভয় দেশের ব্যবসায়ীদেরকে যৌথ বিনিয়োগের মাধ্যমে শিল্প-কলকারখানা স্থাপনের আহ্বান জানান।
সভাপতির বক্তৃতায় আরসিসিআই প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বাংলাদেশীদের জন্য ভারতের সিকিম উমুক্ত করে দেয়ার জন্য ভারত সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে ভারত সরকারের গুরুত্বপূর্ণ অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
তিনি বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে ব্যবসায়ীক যে সমস্যাগুলো রয়েছে তা আসন্ন ৭ম উত্তরবঙ্গ বাণিজ্য সম্মেলনে লিখিতভাবে তুলে ধরার পাশাপাশি বাণিজ্য ঘাটতি দূরীকরণের ব্যাপারে রংপুর চেম্বারের পক্ষ থেকে ভারতের পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হবে।
তিনি সিআইআই এর বাণিজ্য প্রতিনিধি দলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, রংপুর অঞ্চলে কৃষিভিত্তিক শিল্পকারখানা স্থাপনের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এর কারণ হলো এ অঞ্চলটি কৃষিপণ্যে সমৃদ্ধ। তিনি রংপুরের ব্যবসায়ীদের পক্ষ থেকে ৭ম উত্তরবঙ্গ সম্মেলনে রংপুরের ব্যবসায়ী ও শিল্পপতিদের আমন্ত্রণ জানানোর জন্য সিআইআই এর বাণিজ্য প্রতিনিধি দলকে আন্তরিক ধন্যবাদ জানান।
সভায় সিআইআই এর উত্তরবঙ্গ জোনাল কাউন্সিল এর সাবেক চেয়ারম্যান ও কে টি কর্পোরেশনের পরিচালক কমল কিশোর তেওয়ারি, সিআইআই উত্তরবঙ্গ জোনাল কাউন্সিল এর সদস্য রবি আগারওয়াল, সনজয় তাবরিয়াল, অমল মন্ডল, ভিনয় কুমার গুলাতি, উত্তম কুমার সাহা, মান্না চৌধুরী, হেমন্ত আগারওয়াল ও সিআইআই এর নির্বাহী অফিসার শৈলেন্দ্র প্রধান, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, বাসস’র সিনিয়র রিপোর্টার মো: মামুন ইসলাম, রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, সাবেক কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, আমদানি-রপ্তানিকারকবৃন্দ, বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah