রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

রংপুরে অগ্নিকান্ডে ২০টি বাড়ী দুটি ছাগল ও ৬টি দোকান পুঁড়ে ছাই

রংপুরে অগ্নিকান্ডে ২০টি বাড়ী দুটি ছাগল ও ৬টি দোকান পুঁড়ে ছাই

এনপিনিউজ৭১/ স্টাফ রিপোর্টার/ ৮ মার্চ রংপুর 

রংপুরে পৃথক দু’টি অগ্নিকান্ডে ২০টি পরিবারের প্রায় ৪৫টি ঘর, ৭টি দোকান ও ২ টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। শিশু ও বৃদ্ধা নিয়ে খোলা আকাশে নিচে বসবাস করছেন ক্ষতিগ্রস্থ ২০পরিবারের সদস্যরা। রংপুর সিটি কর্পোরেশন, রংপুর জেলা ও উপজেলা প্রশাসন ভূষ্মীভূত এলাকা পরিদর্শণ করেন। এ সময় তারা ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী প্রদান করেন। প্রত্যাক্ষদর্শী ও এলাকাবসি সূত্রে জানাগেছে, রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের ফরিয়া পাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৪টি পরিবারের প্রায় ৪০টি ঘর পুঁড়ে ছাই হয়ে গেছে। আজ রোববার রাত ২টা ৩০ মিনিটে এ অগ্নিকান্ড সংঘটিত হয়।

এ সময় নগদ টাকা, চাল, ডাল, আলু ও দুটি ছাগলসহ ৪০টি ঘরের সকল মালামাল পুঁড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসি ও রংপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট দীর্ঘ সময় চেষ্টার পরও পরিবার গুলোকে বাচাতে পারেননি তারা। আগুনের লেলিয়ান শিখার কাছে পরস্ত হয়ে গেছে তারা। সকাল ১১টায় রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ এনামুল কবীর ও সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি ঘটনাস্থ পরিদর্শণ এবং প্রাথমিক সহায়তা প্রদান করেছেন। তারা ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে শুকনা খাবার,কম্বল,শাড়ি-লুঙ্গী ও নগদ অর্থ বিতরন করেন।এর আগে সকালের দিকে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এস এম সাব্বির আহম্মেদ এর ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেল ও শুকনা খাবার বিতরন করেন।

প্রত্যক্ষ্যদর্শী, রাসেদুল, আলমগীর, কাদের মিয়া বলেন, রাত ৩টার কিছুক্ষণ আগে নুরুজ্জামান মিয়ার বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। খুব অল্প সময়ের মধ্যেই আগুন আমাদের বাড়ি-ঘর ছাইয়ে পরিনত করে দেয়। আগুনের হাত থেকে রক্ষা পায়নি গরু-ছাগলও। টিনশেড ঘর, ছাগল, ঘরের আসবাবপত্র ও নগদ লক্ষাধিক টাকা আগুনের লেলিহান শিখায় ভস্মীভূত হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০ লক্ষাধিক টাকারও বেশি। রংপুর ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ আসলেও তার পূর্বে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। ধারনা করা হচ্ছে, এ অগ্নিকান্ড বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সুত্রপাত ঘটতে পাড়ে।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah