November 25, 2020, 4:52 am

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ পুলিশের এএসআই আটক জনপ্রিয় ফেসবুক গ্রুপ রংপুরে যা যা দেখেছি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কামাল হোসেন পাটওয়ারীর জন্মদিনে নর্থ বেঙ্গল নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন পক্ষ থেকে শুভেচ্ছা কাউনিয়া ডিগ্রী কলেজে সাজানো পরীক্ষায় অধ্যক্ষ নিয়োগ সাংবাদিক লিমনের ওপর হামলার প্রতিবাদে রংপুরে সাংবাদিকদের মানববন্ধন রংপুরে জাল সরকারি ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেফতার তপুকে রাখা হলো ওসির রুমে পুত্র তপুসহ গ্রেফতার ৩ঃ ৫৮ লাখ টাকার মালামাল উদ্ধার রংপুরে ভিন্ন জগতের মালিকের ছাপাখানায় তৈরি হচেছ নকল সরকারি ব্যান্ডরোল রংপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সংবাদকর্মীদের কর্মবিরতি রংপুরে সাংবাদিকের উপরে পুলিশের লাঠিচার্জ শ্রমিকের রক্ত দিয়ে কাউকে ক্ষমতায় আসার সিঁড়ি বানাতে দিব না -শাজাহান এমপি
রংপুরে ইবতেদায়ী মাদরাসা শিক্ষক নেতা ও সংগঠক মাওলানা দুলালের স্বরণে শোক সভা

রংপুরে ইবতেদায়ী মাদরাসা শিক্ষক নেতা ও সংগঠক মাওলানা দুলালের স্বরণে শোক সভা

নিজস্ব প্রতিবেদক/ রংপুর

স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা এমপিওভূক্তিকরণ আন্দোলনের অন্যতম নেতা, বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক পরিষদ রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সভাপতি, নগরীর আরাজী তামপাট একরামিয়া এবতেদায়ী মাদরাসার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, জমিয়াতুল মোর্দারেছিন রংপুর মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, একাধিক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, শিক্ষানুরাগী ও সংগঠক মাওলানা নুরুল আবসার দুলাল স্বরণে শোক সভা ও তাঁর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে মরহুমের প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক পরিষদ রংপুর জেলা কমিটির আয়োজিত উক্ত শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো: শামসুল আলম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাও: আব্দুর রহমান, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুড়িগ্রাম জেলা সাধারণ সম্পাদক মো: নুর নবী আলী, কেন্দ্রীয় কমিটির ধর্মীয় সম্পাদক ও জয়পুরহাট জেলা সভাপতি কামরুল ইসলাম, শিক্ষাকল্যাণ সম্পাদক ও নড়াইল জেলা সভাপতি ফেরদৌস আলম, রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক টিআরএম সাহেবুল ইসলাম মজনু।

বক্তব্য রাখেন নীলফামারী সৈয়দপুর উপজেলা সভাপতি মাও: নুর হোসেন, কাউনিয়া উপজেলা সভাপতি আতিয়ার রহমান, রংপুর সদর কমিটির সভাপতি মাও: সাইফুল ইসলাম, পরিবারের পক্ষে মরহুম নুরুল আবছার দুলালের বড় ছেলে সাংবাদিক হারুন উর রশিদ সোহেল, ধর্মদাস জামে মসজিদের খতিব হাপেজ ময়েন উদ্দিন, পীরগাছা উপজেলা কমিটির সভাপতি শহিদুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা সভাপতি মাসুম মিয়া, বাগেরহাট জেলা কমিটির নেতা মনির হোসেন, দিনাজপুর জেলা নেতা আইনুল হক, নীলফামারী জেলা কমিটির সদস্য সচিব আরিফুল ইসলাম,মিঠাপুকুর উপজেলা কমিটির নেতা কাজী নুরুল হক, সাইফুল ইসলাম, কুড়িগ্রাম উলিপুর উপজেলা সভাপতি মনির হোসেন, গাইবান্ধা জেলা নেতা মোকছেদ আলী, কাউনিয়া উপজেলা নেতা গাজী প্রমুখ।

এছাড়াও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলার বিভিন্ন স্থরের শিক্ষক নেতৃবৃন্দসহ স্থানীয় গ্রামবাসী ও গণমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও গত শুক্রবার রাতে তাজহাট থানা প্রেসক্লাবের আয়োজনে মরহুম মাওলানা দুলালের স্বরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা তাঁর নিজ গ্রাম আরাজী তামপাটসহ জেলার বিভিন্ন মসজিদে তার স্বরণে দোয়া করা হয়।

বক্তারা বলেন, স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা এমপিওভূক্তিকরণ আন্দোলনের অন্যতম নেতা ছিলেন মরহুম নুরুল আবছার দুলাল। তার নেতৃত্বে রংপুরসহ সারাদেশের এমপিওভূক্তিকরণ আন্দোলন গড়ে উঠেছিল। তিনি নিজের গ্রাম তামপাটসহ বিভিন্ন স্থানে একাধিক ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান গড়ে শিক্ষা বিস্তারে গুরুত্বপুর্ণ অবদান রেখেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জ্ঞানের আলো ছড়িয়ে গেছেন। মসজিদ-মাদরাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ সামাজিক ও নাগরিক উদ্যাক্তা হিসাবে তার সুপরিচিতি ছিল। যার কারণে তিনি এবতেদায়ী মাদরাসা শিক্ষকসহ সর্বস্থরের মানুষের মনে আছেন ও আজীবন স্বরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, গত সোমবার ( ৯ নভেম্বর) দিবাগত রাত ২ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহি..রাজিউন)। তাঁর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও শিক্ষক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah