বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:০৪ অপরাহ্ন

রংপুরে উদযাপিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস

রংপুরে উদযাপিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস

“গ্রন্থাগারে বই পড়ি, আলোকিত জীবন গড়ি প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় রংপুরে জেলা প্রসাশন ও বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার রংপুর এর আয়োজনে ৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) উদযাপিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৯।

দিবসটির কর্মসূচির অংশ হিসবে প্রথম পর্বে বেলুন উড়িয়ে উক্ত দিবস ও বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন এনামুল হাবীব- জেলা প্রশাসক, রংপুর। রংপুর জেলার বিভিন্ন পাঠাগার, লাইব্রেরী, গ্রন্থাগারের সদস্য সহ পাঠক, বই প্রেমী, শিক্ষানুরাগী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণের অংশগ্রহণে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হল চত্ত্বর সংলগ্ন রংপুর বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার ভবনে এসে শেষ হয়।

২য় পর্বে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার ভবন সেমিনার কক্ষে মোঃ আব্দুর রউফ- সিনিয়র সঞ্চালক, বাংলাদেশ বেতার রংপুরের সঞ্চালনায় ড.মুহাম্মদ রেজাউল হক-প্রাক্তন অধ্যক্ষ কারমাইকেল কলেজের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন মোঃ আবেদ হোসেন-সহকারি পরিচালক, বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার রংপুর এবং প্রধান অতিথি হিসেবে মোঃ রুহুল আমিন মিঞা, উপ-পরিচালক (স্থানীয় সরকার)

ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রংপুর, সম্মানিত অতিথি হিসেবে প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ ডীন, কলা অনুষদ,বেরোবি ও অতিথি হিসেবে মোঃ মামদুদুর রহমান, উপ-পরিচালক (লাইব্রেরি) সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টার, রংপুর।

আলোচনা সভায় বইপাঠ ও গ্রন্থাগার সম্পর্কিত বিভিন্ন দিক আলোকপাত করে নির্দেশনামূলক বক্তব্য আগত অতিথিবৃন্দ রাখেন । রংপুর অঞ্চলের বিভিন্ন পাঠাগারের সভাপতি, সদস্য ও পাঠককে শুভেচ্ছা উপহার প্রদানের মধ্য দিয়ে উক্ত দিবসের শুভ সমাপ্তি ঘটে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah