বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

রংপুরে এতিম শিশুর হাতে ঈদের উপহার দিল “আমরাই পাশে”রংপুর ফেসবুক গ্রুপ

রংপুরে এতিম শিশুর হাতে ঈদের উপহার দিল “আমরাই পাশে”রংপুর ফেসবুক গ্রুপ

 ঈদ এলে সন্তানদের মুখে হাসি ফোটাতে ব্যকুল হয়ে উঠেন পরিবারের বাবা-মা । কিন্তু অনেক পরিবার সন্তানদের  ঈদের কাপড় কিনে দিতে পারেনা। এবার ১৫০ টি পরিবার থেকে একজন করে মোট দেড় শতাধিক শিশুকে ঈদের নতুন কাপড় জড়িয়ে দিতে পেরেছে এই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক গ্রুপ “আমরাই পাশে রংপুর” ।
পুরোনো কাপড়ে ঈদ আনন্দ নয় শিশুরা নতুন কাপড় পড়ে ঈদ আনন্দ উপভোগ করবে এই প্রত্যাশা করেন এই গ্রুপের এডমিন ও মডারেটরেরা।
বাচ্চাদের  মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ,যাতায়াত বাবদ একশত টাকা আর হাত রাঙাতে মেহেদি তুলে দিয়েছে ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী অরাজনৈতিক  সংগঠন ‘আমরাই পাশে” রংপুর’।
শুক্রবার (৩১ মে) বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠ সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অসহায় ও সুবিধা বঞ্চিত  শিশুদের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করা হয়। যাদের মধ্যে প্রতিবন্ধী, অটিস্টিক ও এতিম শিশুদের সংখ্যা বেশি ছিলো।
ঈদের নতুন জামা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘আমার স্বপ্ন রংপুর মহানগরীকে শিশুবান্ধব নগরী হিসেবে গড়ে তোলা। এই নগরে কোন শিশু সুবিধা বঞ্চিত থাকবে না। সব শিশুই স্কুলে যাবে। সবাই পড়ালেখা করবে। শিশু হিসেবে তার মৌলিক সুযোগ সুবিধা পাবে। একদিন এই স্বপ্ন পুরণ হবেই।’
এসময় তিনি “আমরাই পাশে” রংপুর গ্রুপের এই উদ্যোগকে অন্যদের অনুসরণ করে সমাজের অবহেলিত ও দুস্থদের পাশে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।
‘আমরাই পাশে’ রংপুর’ এর সদস্য ও ফরহাদুজ্জামান ফারুকের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- রংপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, রংপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, নাট্যকার জিএম নজু, সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি সরকার মাজহারুল মান্নান, রিপোর্টার্স ক্লাবের সহ সভাপতি শফিউল করিম শফিক, প্রচার সম্পাদক বাদশাহ্ ওসমানী, ইঞ্জিনিয়ার রেজয়ান, তরুণ উদ্যোক্তা রবিন্দ্রনাথ রায়,
আমরাই পাশে রংপুর গ্রুপের আকাশ খাঁন  সুমন, কাইফুল ইসলাম বাঁধন, নামিরা জান্নাত, শারমিন আক্তার অরর্থী, ইমন, রবি, ধ্রুব, রাইম, টিটু, সামিয়া, মুকুল, মেরাজ,নাজির, প্রমুখ।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution