শনিবার, ০৮ মে ২০২১, ০৭:০১ পূর্বাহ্ন

রংপুরে করোনা জয় বাড়ি ফিরলেন তাবলিগ ফেরত ৮০ বছরের বৃদ্ধ

রংপুরে করোনা জয় বাড়ি ফিরলেন তাবলিগ ফেরত ৮০ বছরের বৃদ্ধ

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ২৯ এপ্রিল রংপুর

টানা তের দিনে করোনার সাথে যুদ্ধ করে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরেছেন ৮০ বছরের বৃদ্ধ মোসলেম উদ্দিন। ঢাকায় তাবলিগ জামাতে এক মাসের বেশিও সময় পার করে রংপুরে ফিরলে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছিল।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল থেকে মোসলেম উদ্দিনকে ছাড়পত্র দেয়া হয়। ১৩ দিনের চিকিৎসা সেবায় সুস্থ হয়ে উঠা বৃদ্ধের বাড়ি ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. এসএম নূরুন্নবী।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতালের প্রথম করোনা জয় করা রোগী মোসলেম উদ্দিন রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের আউলিয়াগঞ্জ গ্রামের বাসিন্দা।

গত ১৬ এপ্রিল তার শরীরে করোনা শনাক্ত হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে সেখান থেকে ২০ এপ্রিল ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতালে রেফার্ড করা হয়।

জানা গেছে, দীর্ঘ এক মাসেরও বেশি সময় ঢাকায় তাবলিগ জামাতে অবস্থান শেষে মার্চের ৩১ তারিখে রংপুরে আসেন মোসলেম উদ্দিন। এসময় নগরীর তাবলিগ জামাতের মারকাজ মসজিদ সংলগ্ন খামার মোড়ে তার জামাইয়ের বাড়িতে গিয়ে ওঠেন। সেখানে থাকা অবস্থায় তার জ্বর, সর্দি, ও কাশিসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়।

পরে ১৪ এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যান মোসলেম উদ্দিন। সেখানে তার করোনা উপসর্গ থাকায় চিকিৎসকদের পরামর্শে নমুনা সংগ্রহ করা হয়। দুইদিন পর নমুনার ফলাফলে মোসলেম উদ্দিনের করোনা শনাক্ত হয়।

এদিকে ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার শারীরিক অবস্থার উন্নতি এবং পরপর দুইবার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় তাকে বুধবার (২৯ এপ্রিল) হাসপাতাল হতে ছাড়পত্র দেয়া হয়েছে। হাসপাতাল ছেড়ে যাবার সময় মোসলেম উদ্দিনকে ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরআগে শুক্রবার (২৪ এপ্রিল) বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেসন ইউনিটে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন রংপুর জেলার প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি  শাহ্ আলম (৫৫)। তিনি রংপুরের সদ্যপুস্করিনী ইউনিয়নের জানকি ধাপের হাট এলাকার বাসিন্দা। ঢাকা থেকে ট্রাকযোগে গ্রামের বাড়িতে ফেরার পথে গত ২৯ মার্চ ভোরে বগুড়ায় পৌঁছে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন শাহ আলম। পরে নমুনার পরীক্ষায় তার করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah