শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

রংপুরে খাদ্যের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ 

রংপুরে খাদ্যের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ 

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ৪ মে

খাদ্যের দাবিতে শত শত রিকশা শ্রমিক বিক্ষোভ করেছে। শ্রমিকরা নগরীর প্রধান সড়কে শুয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বেলা ১১ টার দিকে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকা থেকে হাজারের বেশী রিকশা শ্রমিক সিটি করপোরেশন কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। তারা সিটি করপোরেশনের প্রধান ফটক বন্ধ করে দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

রিকশা শ্রমিকদের দাবি দেড় মাস ধরে লক ডাউনের কারনে তারা রিকশা চালাতে পারছেনা প্রশাসন তাদের রিকশা চালাতে দিচ্ছেনা। ফলে কর্মহিন অবস্থায় পরিবার পরিজন নিয়ে অনাহারে মানবেতর ভাবে দিন কাটছে তাদের।

এদিকে বিক্ষোভ কারীরা সিটি করপোরেশনের ভিতরের প্রবেশের চেষ্টা করেন। এসময় সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন মিঞা, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সাফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ সিটির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা সেখানে উপস্থিত হন। তাদের দাবি-দাওয়া শোনার পরে মেয়রের আশ্বাসে বিক্ষোভ কারীরা চলে যান। পরে স্থানীয় শ্রমিক নেতাদের সাথে বৈঠকে বসার সিদ্ধানাত হয়।

এদিকে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এ পর্যন্ত যে চাল বরাদ্দ দেয়া হয়েছে তা জেলা প্রশাসন, পুলিশ, গোয়েন্দা বিভাগ তালিকা নিশ্চিত হবার পর প্রকৃত দুস্থদের মাঝে বিতরন করা হয়েছে। তিনি আরোও বলেন, আমি প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে ছিলাম খবর পেয়ে দ্রুত রিকশা শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমসাধা করার পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah