মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

রংপুরে খাবারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ

রংপুরে খাবারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ১৪ এপ্রিল রংপুর   

খাদ্যের দাবিতে রংপুরের প্রধান প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে লালবাগ রেলওয়ের বস্তিবাসী। ফলে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। বস্তিবাসীর দাবি, তাদের খাদ্য সরবরাহ না করা পর্যন্ত সড়ক অবরোধ অব্যাহত থাকবে। পুলিশ কয়েকদফা চেষ্টা করেও বিক্ষোভকারীদের সড়ক থেকে সরাতে পারেনি।


মঙ্গলবার সকাল ১১টা থেকে লালবাগ এলাকায় রেলগেট বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করেন রেললাইনের দুপাশে বসবাসকারীরা। তারা জানান, ২০ দিন ধরে কর্মহীন থাকায় পরিবার নিয়ে অনাহারে মানবেতর দিন কাটছে তাদের। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের বলার পরেও তাদের খাদ্যের কোনও ব্যবস্থা হয়নি। বাধ্য হয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।
বস্তিবাসী মনোয়ারা বেগম জানান, ২১ দিন ধরে লকডাউন চলছে। বাড়ি থেকে বের হতে পারি না। কোনও বাড়িতে কাজেও নেয় না। করোনার জন্য তাহলে পরিবার নিয়ে কতদিন অনাহারে থাকবো। সরকার অনেক বরাদ্দ দিচ্ছে, এসব যায় কোথায়? আমরা অসহায় মানুষ গুলো পাই না পায় কে?


একই কথা জানালেন সরোয়ার নামের একজন ঠেলাগাড়ি চালক। তিনি বলেন, অনেকদিন ধরে কর্মহীন আমরা না খেয়ে আছি। হয় আমাদের খাবার দেন, তা নাহলে আমাদের মেরে ফেলেন। আমরা কি মানুষ না। আমাদের কেনো সাহায্য দিবে না।
এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান বলেন, আমরা করপোরেশনের পক্ষ থেকে লালবাগ বস্তির ৬৪০ পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল দিয়েছি। জেলা প্রশাসক আসিব আহসান আমার সঙ্গে ছিলেন। এটা কর্পোরেশনের নিজস্ব তহবিলের টাকা দিয়ে সাড়ে ছয় টন চাল কিনে দিয়েছি। সরকারিভাবে প্রতিটি ওয়ার্ডে পাঁচশ’ পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হয়েছে। যদিও এটা চাহিদার তুলনায় অনেক কম। তারপরও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah