শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

রংপুরে জমি বিক্রির নামে প্রতারনা মামলার প্রধান আসামী দুলালের আদালত আত্মসমর্পন

রংপুরে জমি বিক্রির নামে প্রতারনা মামলার প্রধান আসামী দুলালের আদালত আত্মসমর্পন

নিজস্ব প্রতিবদক, রংপুর
প্রতারনা মামলার প্রধান আসামী কামরুল হাসান দুলাল নামে এক ব্যাক্তির জামিন না মজ্ঞুর করে কারাগার পাঠানার আদশ দিয়ছন আদালত। রংপুর মট্রাপলিটান ম্যাজিষ্ট্রট কাতয়ালী আমলী আদালতর বিচারক জাহাঙ্গীর আলম আজ এ আদশ দন।

মামলার বাদী রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার সাজ্জাদুল হাসান আল মামুন শামীম গত ৯ সপ্টম্বর ২০২১ ইং তারিখ রংপুর মট্রাপলিটান কাতয়ালী আমলী আদালত বাদী হয় মামলা দায়র করন। মামলায় বাদী অভিযাগ করন রংপুর নগরীর হাজিরহাট থানার রনচন্ডি ডাক্তার পাড়া গ্রামর কামরুল হাসান দুলালসহ ৫ আসামীর কাছ তাদর ৭৬ শতক জমি কনার জন্য রজিষ্টারী বায়না দলিল হয়। ওই জমি রংপুর মট্রাপলিটান পুলিশ বাহিনীর অফিস নির্মান করার জন্য অধিগুহন করার সিদ্ধাÍ নয়। সরকারী নিয়ম অনুযায়ী ওই জমি প্রতি শতক ৯ লাখ টাকা কর আসামীরা পাওয়ার কথা। সই টাকা থক যহতু আসামী কামরুল হাসান দুলাল ও তার ভাইসহ স্বজনরা মাট এক কাটি৩৮ লাখ টাকা ক্ষতি পুরন বাবদ সরকার থক পাবন। যহতু মামলার বাদীর সাথ আগই জমি বিক্রয় করার জন্য বায়না দলিল হয়ছ স কারন ক্ষতিপুরনর অর্থ থক বাদীও প্রায় ২৮ লাখ টাকা পাবন। কি আসামীরা বাদীক না জানিয় পুরা ১ কাটি ২৮ লাখ টাকা উত্তালন কর নন। অথচ আইন অনুযায়ী বায়নার দলিল অনুযায়ী বাদী ৩৮ লাখ টাকা দবার কথা থাকলও কান টাকাই দয় নাই। বরং আসামীরা বাদী শামীমক আটক কর তার কাছ থাকা মুল বায়না দলিল কড় নয় এবং তাক মারধর কর।

এঘটনায় বাদী রংপুর মট্রাপলিটান কাতয়ালী আমলী আদালত দন্ড বিধি আইনর ৩৮৬/৩৮৭/৪২০/৪০৬ ধারায় মামলা দায়র কর। বিজ্ঞ বিচারক শুনানী শষ মট্রাপলিটান কাতয়ালী থানার ওসিক বাদীর অভিযাগটি এজাহার হিসব রকর্ড করার আদশ দন। সই সাথ মামলাটি তদÍর জন্য পিবিআই রংপুরর পুলিশ সুপারক নির্দ্দশ দন। মামলার নম্বর জিআর ৬২১/২১ইং।

মামলার প্রধান আসামী কামরুল হাসান দুলাল রংপুর মট্রাপলিটান আমলী আদালত কাতয়ালীর বিচারক জাহাঙ্গীর আলমর আদালত হাজির হয় জামিনর আবদন করল বিজ্ঞ বিচারক আসামী দুলালর জামিনর আবদন না মজ্ঞুর কর


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution