মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

রংপুরে জাপা নেতা সালা উদ্দিন কাদেরীর বিরুদ্ধে নিয়ম বহিঃভূত ভাবে সিটি কর্পোরেশন ড্রেনের উপর ৪ তলা বাড়ি নির্মানের অভিযোগ

রংপুরে জাপা নেতা সালা উদ্দিন কাদেরীর বিরুদ্ধে নিয়ম বহিঃভূত ভাবে সিটি কর্পোরেশন ড্রেনের উপর ৪ তলা বাড়ি নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রংপুরে জাপা নেতা সালা উদ্দিন কাদেরীর বিরুদ্ধে নিয়ম বহিঃরভূত ভাবে সিটি কর্পোরেশন ড্রেনের উপর ৪ তলা বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে। তার ছোট ভাই আলাল উদ্দিন কাদেরী ওরফে শান্তি এই অভিযোগ করেন।

অভিযোগে জানা যায়, সালা উদ্দিন কাদেরী রংপুর সিটি কর্পোরেশন থেকে নিয়ম বহিঃভূত ভাবে প্লান পাশ করিয়ে সিটি কর্পোরেশনের নির্মানকৃত ড্রেনের উপর কাচারী বাজার এলাকায় চার তলা বাড়ি নির্মান করছে। এই ঘটনায় সালা উদ্দিন কাদেরীর ছোট ভাই আলাল উদ্দিন কাদেরী রংপুর সিটি কর্পোরেশনে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পরে সিটি কর্পোরেশন কোন উদ্যেগ গ্রহন না কারায় আলাল উদ্দিন শান্তি হতাশ হয়ে পড়েছেন।

শান্তি আরো অভিযোগ করে বলেন, সিটি কর্পোরেশন থেকে অনুমোদন নিতে গেলে নূন্যতম ১৮/১৮ ফিট জায়গা থাকতে হবে। সেখানের আমার বড় ভাই সালা উদ্দিন কাদেরী ১৫/১৫ ফিটের জায়গায় কিভাবে অনুমোদ পেল তা আমার বোধগম্য নয়। এছাড়াও আমার ভাই চার ফিট রাস্তার রেখে ৬ তলা বিল্ডিং নির্মান করেছেন এটিও নিয়ম বহিঃভূত ভাবে হয়েছে। সেখানে ৬ তলা বিল্ডিং নির্মানে ৮ ফিট রাস্তা ছাড়ার কথা তিনি সেখানে ৪ ফিট রাস্তা রেখেই ৬ তলা বাড়ি নির্মান করেছেন। আমার ভাই জাপা নেতা ও আইনজীবি হওয়ায় তার কাছে কি? আইন পৌছতে পারে না। এই প্রশ্ন আমার মেয়র, সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট দায়িত্বরত কর্মকর্তা ও জনগনের কাছে রইল। আইন যদি সবার ক্ষেত্রে সমান হয় তাহলে তাকেও আইনের আওতায় নিয়ে আসা হোক।

সিটি কর্পোরেশনের নোটিশ প্রদানকারী তুহিন আমার বড় ভাই সালা উদ্দিন কাদেরীকে নোটিশ প্রদানে কালক্ষেপন করছে। আমার অবিযোগের ভিত্তিতে তারা অনিয়ম বুঝতে পেরে নোটিশ প্রদানে টালবাহনা করছে।

এ বিষয়ে সালা-উদ্দিন কাদেরী বলেন, আমিও অভিযোগ করতে পারতাম। আমার ছোট ভাই আমার চাইতেও ড্রেনের দিক এগিয়ে বাড়ি নির্মান করেছেন। যদি আমার বিরুদ্ধে অভিযোগ হয় তাহলে তার বাড়িটি আগে ভাঙ্গতে হবে। তিনি বলেন, নিয়মের মধ্যে থেকে আমি বাড়ি নির্মান করেছি। আমার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ভিত্তিহীন বানোয়াট।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah