November 25, 2020, 4:35 am

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ পুলিশের এএসআই আটক জনপ্রিয় ফেসবুক গ্রুপ রংপুরে যা যা দেখেছি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কামাল হোসেন পাটওয়ারীর জন্মদিনে নর্থ বেঙ্গল নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন পক্ষ থেকে শুভেচ্ছা কাউনিয়া ডিগ্রী কলেজে সাজানো পরীক্ষায় অধ্যক্ষ নিয়োগ সাংবাদিক লিমনের ওপর হামলার প্রতিবাদে রংপুরে সাংবাদিকদের মানববন্ধন রংপুরে জাল সরকারি ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেফতার তপুকে রাখা হলো ওসির রুমে পুত্র তপুসহ গ্রেফতার ৩ঃ ৫৮ লাখ টাকার মালামাল উদ্ধার রংপুরে ভিন্ন জগতের মালিকের ছাপাখানায় তৈরি হচেছ নকল সরকারি ব্যান্ডরোল রংপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সংবাদকর্মীদের কর্মবিরতি রংপুরে সাংবাদিকের উপরে পুলিশের লাঠিচার্জ শ্রমিকের রক্ত দিয়ে কাউকে ক্ষমতায় আসার সিঁড়ি বানাতে দিব না -শাজাহান এমপি
রংপুরে জাল সরকারি ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেফতার তপুকে রাখা হলো ওসির রুমে

রংপুরে জাল সরকারি ব্যান্ডরোল ছাপানোর অভিযোগে গ্রেফতার তপুকে রাখা হলো ওসির রুমে

নিজস্ব প্রতিবেদক-

রংপুর মহানগরীর সিওবাজার এলাকায় বেসরকারি বিনোদন স্পট ভিন্নজগত কর্তৃপক্ষের মালিকানাধীন নকল সরকারী ব্যান্ড রোল তৈরির ছাপাখানা এসকে প্রেস এন্ড প্যাকেজিংয়ের সন্ধান পেয়েছে পুলিশ। সেখানে ছাপানো সোয়া আটান্নৃৃ লাখ টাকার নকল ব্যান্ড রোলও উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ভিন্ন জগতের মালিক কামাল হোসেনের পুত্র তৌফিক হাসান তপুসহ ৩ জনকে। এদিকে শুক্রবার থানা হাজতে গ্রেফতারদের মধ্যে অপুকে হাজতখানায় না রেখে দিনভর রাখা হয়েছে ওসির রুমে। সন্ধায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও এ বিষয়ে প্রেস ব্রিফিংয়ের কথা থাকলেও তা বিশেষ কারণবশত স্থগিত করা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মোঃ আল ইমরান হোসেন জানান, বৃহস্পতিবার রাতে রংপুর মহানগরীর হারাগাছ থানার নিউ সাহেবগঞ্জ মজুমদার রহমানের আলুর গোডাউনের সামন থেকে বাটারি চালিত অটো রিকশায় অভিযান চালিয়ে সোয়া আটান্ন লাখ টাকা মুল্যমানের বিড়িতে ব্যবহারের জন্য প্রস্তুত কৃত নকল ব্যান্ডরোল উদ্ধার করে। এসব ব্যান্ডরোলের গায়ে বিড়ি শুলক্ককর জাতীয় রাজস্ব বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার লেখা আছে। এসময় সিগারেট কোম্পানী এলাকার ওই অটো চালক আতিকুল ইসলাম আতিক (৫২)কে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাকে ব্যান্ডরোল তৈরির ছাপাখানার সন্ধান পায় পুলিশ। পরে সিও বাজার এলাকায় অবস্থিতি এসকে প্রেস এন্ড প্যাকেজিং নামের ওই ছাপাখানায় রাতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে নকল ব্যান্ড রোল তৈরির প্লেটসহবিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় ছাপাখানার মালিক তৌফিক হাসান তপু (৪০)কে। তিনি রংপুর অঞ্চলের সর্ববৃহত বেসরকারি বিনোদন উদ্যান ভিন্ন জগতের মালিক এসএম কামালের পুত্র। পরে তাকে জিজ্ঞাসাবাদে মমিনুল ইসলাম নামের আারও একজনকে গ্রেফতার করা হয়। তিনি হারাগাছের বালুগড়া এলাকার নুরু মিয়ার পুত্র।

এদিকে গ্রেফতার তপুসহ তিনজনের মধ্যে হারাগাছের থানা হাজতখানায় রাখা হয় আতিকুল ইসলাম ও মমিনুল ইসলামকে। আর তপুকে দিনভর রাখা হয় ওসির রুমে। বিকেলে সাড়ে ৩ টায় এ বিষয়ে পুলিশ ব্রিফিং করার ঘোষনা দিলেও সেটি বাতিল করা হয়। কারণ হিসেবে বলা হয়, কমিশনার ও ডিসি ক্রাইমের নির্দেশে। দিনভর সাংবাদিকরা সেখানে বসে থাকেন। বিকেলে তাকে কারাগারে পাঠানোর কথা থাকলেও মাগরিবের নামাজের কিছুক্ষন পর তপুকে ওসির রুম থেকে চাদর মোড়ানো অবস্থায় বের করেন বিশেষ প্রটোকলে গাড়িতে তোলা হয়। এসময় পুলিশ ভ্যান থানার ভেতরের রুমের বারান্দার কাছে নিয়ে যাওয়া হয়। উপস্থিত সকলেই পুলিশের এই বিশেষ প্রটোকল দেয়া নিয়ে উস্মা প্রকাশ করেন। পরে তাকে আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে পুলিশ আরও জানায়, জিজ্ঞাসাবাদে তপু জানিয়েছেন তাদের মালিকানাধীন ছাপাখানা এসকে প্রেস এন্ড প্যাকেজিংটি তারা হারাগাছের বালাটারি রামেগোবিন্দ এলাকার সিরাজুল ইসলামের পুত্র রবিউল ইসলাম রুবেল (৩০) কে ভাড়া দিয়েছেন।

এদিকে পুলিশের সূত্র জানিয়েছে এসকে ছাপাখানাসহ নগরীর আরও বেশ কয়েকটি ছাপাখানায় দীর্ঘদিন ধরে কাস্টমসকে ম্যানেজ করে বিড়ি ব্যবসায়িরা সিন্ডিকেট করে নকল ব্যান্ডরোল তৈরি করে সরকারকে হাজার হাজার কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছেন। জড়িত সিন্ডিকেটটিকে গ্রেফতারে তারা অভিযান চালাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah