শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৮:২৩ অপরাহ্ন

রংপুরে ডাকঘরে সাংবাদিকদের উপর হামলা সড়ক অররোধ জড়িত ৪ কর্মকর্তা প্রত্যাহার

রংপুরে ডাকঘরে সাংবাদিকদের উপর হামলা সড়ক অররোধ জড়িত ৪ কর্মকর্তা প্রত্যাহার

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ২৮ জানুয়ারি ২০২০

রংপুরে প্রধান ডাকঘরে সাংবাদিকদেরকে লাঞ্ছিত ও মারধরের ঘটনায় ডাকঘরের চার কর্মকর্তা-কর্মচারীকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাংবাদিকরা।

মঙ্গলবার দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে ডাকঘরের কর্মচারীরা জৈষ্ঠ্য সাংবাদিকসহ পাঁচ সাংবাদিককে লাঞ্ছিত ও মারধর করে। এঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রংপুরে কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা কাচারী বাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

 

প্রতিবাদ সমাবেশে প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর, টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন ( টিসিএ), সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ও মাহিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা বক্তব্য দেন। এসময় তারা অভিযোগ করেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি ও সংবাদের জেলা বার্তা প্রতিবেদক লিয়াকত আলী বাদলসহ পাঁচ সাংবাদিক প্রধান ডাকঘরে গেলে পোস্ট মাস্টারসহ ডাকঘরের কর্মকর্তা-কর্মচারীরা তাদের লাঞ্ছিত করেন। এদিকে সাংবাদিকদের লাঞ্ছিত ও মারধরের ঘটনার সংবাদ জানতে পেরে ঘটনাস্থলে দ্রুত আসেন ডাকঘরের বিভাগীয় জেনারেল পোস্ট মাস্টার প্রদীপ কুমার। এসময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলে দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

পরে ঘটনার সঙ্গে জড়িত সহকারী পোস্টাল মাস্টার শাহানাজ বেগম, পোস্টাল অপারেটর সৈয়দা আফরোজ পলি, ইডি কর্মকর্তা সাহেব আলী ও গাড়ী চালক ফরহাদ রেজাকে প্রধান ডাকঘর থেকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন জেনারেল পোস্ট মাস্টার প্রদীপ কুমার।

 

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah